Royal Enfield Shotgun: ফিরবে ভিন্টেজ বাইকের স্মৃতি, এই তারিখে ভারতে আসছে শটগান 650

Avatar

Published on:

Royal Enfield Shotgun 650 launch date India

৬৫০ সিসি মোটরসাইকেলের পোর্টফোলিও সাজিয়ে গুছিয়ে তুলতে একটু বেশিই তৎপরতা দেখাচ্ছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। আসলে বাজারে প্রিমিয়াম মোটরসাইকেলের প্রতিযোগিতা বাড়তে দেখেই এমন সিদ্ধান্ত কোম্পানির। এখন জানা গিয়েছে, ডিসেম্বরে উন্মোচিত Shotgun 650 মডেলটি জানুয়ারির ঠিক মাঝামাঝিতে ভারতে লঞ্চ হবে। চলুন বাইকটির সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Royal Enfield Shotgun 650-এর খুঁটিনাটি

সংস্থার লাইনআপে Super Meteor 650-এর নিচে অবস্থান করবে Royal Enfield Shotgun 650। এই ফ্ল্যাগশিপ ক্রুজার মডেলটির বর্তমান দাম ৩.৬০ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। অর্থাৎ দাম শটগানের তুলনায় কিছুটা কম হবে বলেই আশা করা হচ্ছে। ববার স্টাইলের Shotgun 650-এ ওল্ড-স্কুল ডিজাইন ফুটিয়ে তোলা হয়েছে। অনেকটা ভিন্টেজ বাইকের স্মৃতি ফিরিয়ে এনেছে।

ডিজাইনের প্রসঙ্গে বললে, Royal Enfield Shotgun 650-এ উপস্থিত একটি গোলাকৃতি হেডলাইট, বুলেট স্টাইল টার্ন ইন্ডিকেটর, ডুয়েল পি শুটার এগজস্ট এবং সিঙ্গেল পিস সিট। অত্যাধুনিক বৈশিষ্ট্য হিসেবে এতে রয়েছে ফুল এলইডি ইলুমিনেশন, সাইড স্ট্যান্ড কাট অফ এবং সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল। এই বৈশিষ্ট্যগুলি Super Meteor 650-এও দেখা মেলে।

Shotgun 650 চারটি পেইন্ট স্কিমে অফার করা হবে – গ্রীন ড্রিল, প্লাজমা ব্লু, শীটমেটাল গ্রে এবং স্টেনসিল হোয়াইট। বাইকটির প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে Jawa 42 Bobber। পারফরম্যান্সের জন্য বাইকটিতে ৬৪৮ সিসি প্যারালাল টুইন, অয়েল কুল্ড ইঞ্জিন রয়েছে। যা থেকে ৭,২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৬.৪০ বিএইচপি এবং ৫,৬৫০ আরপিএম গতিতে ৫২.৩ এনএম টর্ক তৈরি করবে। সঙ্গে মিলবে ছয় গতির গিয়ার।

Royal Enfield Shotgun 650 সাসপেনশনের জন্য ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল রিয়ার শক রয়েছে। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে ডুয়েল চ্যানেল এবিএস সমেত সামনে ও পেছনে ডিস্ক ব্রেক রয়েছে। সামনে ১০০/৯০-১৮ ও পেছনে ১৫০/৭০ R17 সেকশন টায়ার ছুটবে বাইকটি। ১৩.৮ লিটার ফুয়েল ট্যাঙ্ক সমেত বাইকটির ওজন ২৪০ কেজি।

সঙ্গে থাকুন ➥