জানুয়ারিতে লঞ্চ হওয়া Super Meteor 650-র নতুন ভার্সন আনছে Royal Enfield, কী চমক থাকবে

Avatar

Published on:

Royal Enfield Super Meteor 650 New Variant

ভারত তথা বিশ্বের অন্যতম প্রাচীন মোটরসাইকেল নির্মাতা Royal Enfield বরাবরই দারুণ সমস্ত চমক দেওয়ার জন্য পরিচিত। আইকনিক সংস্থাটি আগামী ২-৩ বছরের মধ্যে একগুচ্ছ নতুন মডেল লঞ্চ করার প্রস্তুতি নিয়ে চলেছে বেশ কয়েক মাস ধরে। এগুলি সবই ৩৫০ থেকে ৭৫০ সিসির মধ্যেই থাকবে বলে জানা গিয়েছে। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য এবং বহু প্রতীক্ষিত একটি মডেল হল নতুন প্রজন্মের Bullet 350। আগামী ৩০ শে আগস্ট আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করবে রয়্যাল এনফিল্ড এর অন্যতম জনপ্রিয় এই বাইকটি। এরপরেই সংস্থার ইতিহাসে প্রথমবার লিকুইড কুল্ড ইঞ্জিন এবং সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার যুক্ত Himalayan 450 আত্মপ্রকাশ করতে পারে। এসবের মাঝে Super Meteor 650 ক্রুজারের স্পেশ্যাল ভ্যারিয়েন্টের উপর কাজ শুরু হল।

Royal Enfield Super Meteor 650-র নতুন ভার্সন আসছে

চলতি বছরের শুরুতেই সবচেয়ে বড় ধামাকা নিয়ে হাজির হয়েছিল রয়্যাল এনফিল্ড। বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে ভারতের বাজারে পা রেখেছিল Super Meteor 650। এলইডি হেডলাইট থেকে শুরু করে নজরকাড়া চেহারা সামনের দিকে লাগানো উল্টানো ফর্ক ছিল বড় চমক। এবার বাইকটির নয়া ভার্সনের টেস্ট রাইডের ছবি প্রকাশ্যে এল। চেন্নাইয়ের রাস্তায় সুপার মিটিয়র ৬৫০ এর পিছনের দিকে দুপাশে ব্যাগের মতো দেখতে পেনিয়ার দেখা গিয়েছে।

এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো গত বছরের নভেম্বর মাসে গোয়াতে অনুষ্ঠিত রাইডার ম্যানিয়া ইভেন্টে এই ক্রুজার বাইকটির বিভিন্ন অ্যাক্সেসরিজ সমৃদ্ধ সংস্করণ প্রদর্শন করেছিল রয়্যাল এনফিল্ড। সেই মডেলটিতে গোলাকার এলইডি ইন্ডিকেটর, উঁচু করা হ্যান্ডেলবার (ট্যুরিং করার জন্য উপযুক্ত), ট্যুরিং এর জন্য উপযুক্ত বড় অ্যালুমিনিয়ামের লুকিং গ্লাস, চওড়া ফুটপেগ, পিছনের দিকে দু’পাশে লক যুক্ত পেনিয়ার, ব্যাস প্লেট, ক্র্যাশ গার্ড, ব্যাক রেস্ট এবং একটি লাগেজ র‌্যাক যুক্ত করা ছিল।

এছাড়াও রয়্যাল এনফিল্ড এর ওয়েবসাইটে আনুষ্ঠানিকভাবে সুপার মিটিয়র ৬৫০ এর জন্য Solo Tourer এবং Grand Tourer এই দুই ধরনের কিট উপলব্ধ রয়েছে। এর মধ্যে প্রথমটিতে রয়েছে সিঙ্গেল সিট, বার এন্ড মিরর, ডিলাক্স ফুটপেগ, পিছনের ফিন্ডারের উপর লাগেজ র‌্যাক এবং এলইডি ইন্ডিকেটর। অন্যদিকে গ্র্যান্ড ট্যুরার কিটে মোটরসাইকেল নিয়ে দূরে পাড়ি দেওয়ার জন্য উপযুক্ত সমস্ত অ্যাক্সেসরিজ দেওয়া হয়েছে। এই তালিকায় থাকছে ডুয়েল কালার যুক্ত অত্যাধিক আরামদায়ক সিট, ট্যুরিং উইন্ডশিল্ড এবং হ্যান্ডেল বার, পিলিয়নের জন্য ব্যাক রেস্ট, এলইডি ইন্ডিকেটর এবং লাগেজ বহন করার জন্য পেনিয়ার।

যদিও এখনও পর্যন্ত সুপার মিটিয়র ৬৫০ এর ব্যাগার ভার্সন লঞ্চের প্রসঙ্গে মুখে কুলুপ এঁটে রয়েছে রয়্যাল এনফিল্ড কর্তৃপক্ষ। আগে পেনিয়ার মাউন্টের জন্য অতিরিক্ত ১৩,৫০০ টাকা ধার্য করা হয়েছিল। এটি লাগানোর জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ বাবদ ৪৫০০ টাকা খরচ করতে হবে বলে ঘোষণা করেছিল রয়্যাল এনফিল্ড।

সঙ্গে থাকুন ➥