বিক্রি বাড়ছে লাফিয়ে লাফিয়ে, সুযোগ বুঝে জনপ্রিয় বাইকের দাম বাড়াল Royal Enfield

Avatar

Published on:

Royal Enfield Super Meteor 650 1st price hike

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) ২০২৩-এর সূচনালগ্নে ভারতে তাদের বহু প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ ক্রুজার মোটরসাইকেল Super Meteor 650 লঞ্চ করেছিল। তার ঠিক পাঁচ মাসের মাথায় প্রথমবার বাইকটির দাম বৃদ্ধির পথে হাঁটলো চেন্নাইয়ের সংস্থা। টুইন সিলিন্ডার ক্রুজার মডেলটির নতুন মূল্য ৩.৫৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে। কত টাকা দাম বাড়লো চলুন জেনে নেওয়া যাক।

Royal Enfield Super Meteor 650-এর দাম বৃদ্ধি পেল

রয়্যাল এনফিল্ড সুপার মিটিওর ৬৫০ মোট তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ। এগুলি হল – অ্যাস্ট্রাল, ইন্টারস্টিলার, সেলেস্টিয়াল। পূর্বে এই মডেলগুলির দাম ছিল যথাক্রমে ৩.৪৯ লক্ষ টাকা, ৩.৬৪ লক্ষ টাকা ও ৩.৭৯ লক্ষ টাকা। প্রতিটি ভ্যারিয়েন্টের মূল্য ৫,০০০ টাকা বৃদ্ধি পেয়ে বর্তমানে দাঁড়িয়েছে যথাক্রমে ৩.৫৪ লক্ষ টাকা, ৩.৬৯ লক্ষ টাকা ও ৩.৮৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Royal Enfield Super Meteor 650 : ইঞ্জিন ও গিয়ারবক্স

চালিকাশক্তি জোগাতে Super Meteor 650-তে দেওয়া হয়েছে একটি ৬৪৮ সিসি, প্যারালাল টুইন, এয়ার এবং অয়েল কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। যা থেকে ৭,২৫০ আরপিএম গতিতে ৪৭ বিএইচপি এবং ৫,৬৫০ আরপিএম গতিতে ৫২ এনএম টর্ক উৎপন্ন হয়। এই একই ইঞ্জিন আবার সংস্থার অপর দুই ৬৫০ সিসি বাইক Interceptor 650 ও Continental GT 650-তেও দেওয়া হয়েছে।

Royal Enfield Super Meteor 650 : ফিচার্স এবং হার্ডওয়্যার

Super Meteor 650-এর ফিচার হিসেবে উপস্থিত নতুন ট্রিপার নেভিগেশন সিস্টেম সহ একটি টুইন পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে এতে রয়েছে Showa ৪৩ মিমি ইউএসডি সাসপেনশন। ব্রেকিংয়ের জন্য সামনে ও পেছনের চাকায় দেওয়া হয়েছে যথাক্রমে ৩২০ ও ৩০০ মিমি ডিস্ক ব্রেক। এতে ডুয়েল চ্যানেল এবিএস উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥