যেন স্বয়ং বিশ্বকর্মার হাতে তৈরি! এই Royal Enfield বাইকের কারুকার্য দেখলে আপনার মাথা ঘুরে যাবে

Avatar

Published on:

Royal Enfield Super Meteor 650 Modified

রাইডিংপ্রেমী মানুষের কাছে মোটরসাইকেলে কাস্টমাইজ করানোর প্রবণতা ইদানিং বেড়েই চলেছে। স্টক মডেলটির পুরোদস্তুর ভোল বদলে নতুন পরিচয়ে রাইডিংয়ের স্বাদ নিতে আগ্রহী অনেকেই। আর এক্ষেত্রে সবার চেয়ে এগিয়ে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর বাইক। এগুলি কাস্টমাইজেশনের জন্য সর্বাধিক উপযোগী মডেল হিসেবে বিবেচিত হয়। যার মধ্যে এবারে নজরকাড়া দর্শনের রয়্যাল এনফিল্ডের একটি কাস্টমাইজড মোটরবাইকের ছবি ভাইরাল হয়েছে। যা দেখে গোটা নেটপাড়া চরম উন্মাদনার শিকার। দেখলে চোখ ফেরানো দায়! ফ্ল্যাগশিপ ক্রুজার Royal Enfield Super Meteor 650, আপাদমস্তক বদলে একটি দুর্ধর্ষ ববার বাইকের রূপ নিয়েছে।

Royal Enfield-এর ক্রুজার বাইক আগাগোড়া বদলের ববার মডেলে রূপ নিল

এই অসাধ্য সাধন করে দেশ তথা বিশ্ববাসীকে তাক লাগিয়েছে দিল্লির অতি জনপ্রিয় বাইক কাস্টমাইজেশন প্রতিষ্ঠান নীভ মোটরসাইকেলস (Neev Motorcycles)। এর আগেও তারা একাধিক বাইকের কাস্টমাইজ করে খবরের শিরোনামে উঠে এসেছিল। ভোলবদলানোর পর Super Meteor 650-এর আদি রূপ সম্পর্কে ধারনা করা মুশকিল। ইনস্টাগ্রাম-এ রয়্যাল এনফিল্ড তাদের এই কাস্টমাইজ বাইকের ছবি পোস্ট করেছে। চলুন নতুন Super Meteor 650 সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

পরিবর্তিত হওয়া ববার বাইকটিতে দেওয়া হয়েছে নিচু সিঙ্গেল পিস সিট এবং দু’চাকায় মোটা রাবারের টায়ার। এতে উপস্থিত একাধিক এলইডি লাইট সহ হেড ল্যাম্প, অনন্য গ্রে পেইন্ট স্কিম। এছাড়া রয়েছে সারা দেহে পিয়ানো ব্ল্যাক অ্যাকসেন্ট। হৃষ্টপুষ্ট ফুয়েল ট্যাঙ্ক, উঁচু হ্যান্ডেলবার, নিচু সিট এবং ছোট রিয়ার এন্ডের মাধ্যমে বাইকটিতে ববার বৈশিষ্ট্য ফুটিয়ে তোলা হয়েছে।

ডুয়েল এগজস্ট সেটআপ বাইকটির দর্শনে নতুন মাত্রা যোগ করেছে। যদিও জায়গা বাঁচাতে দুটিই বাইকটির ডানদিকে দেওয়া হয়েছে। স্পিডোমিটার কনসোলটি ফুয়েল ট্যাঙ্কের ওপরে প্রতিস্থাপিত করা হয়েছে। রূপ পরিবর্তিত বাইকটির নামকরণ করা হয়েছে ‘নক্ষত্র’। ফুয়েল ট্যাঙ্কে রয়্যাল এনফিল্ড-এর লোগোর সাথে নীভ মোটরসাইকেলস-এর ব্যাজিং সুস্পষ্ট।

RE Super Meteor 650-এ দেওয়া হয়েছে ব্ল্যাক হুইল কভার, সিলভার ডিস্ক প্লেট, ইউএসডি ফ্রন্ট ফর্ক সহ উভয় চাকায় ডিস্ক ব্রেক। তবে ইঞ্জিনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই একটি ৬৪৭.৯৫ সিসি এয়ার কুল্ড মোটরে ছুটবে এটি। যার আউটপুট ৪৭.৪ বিএইচপি এবং ৫২.৩ এনএম টর্ক।

সঙ্গে থাকুন ➥