Simple One: রাত পোহালেই দেশের সর্বাধিক মাইলেজের স্কুটার লঞ্চ, এক চার্জেই 236 কিমি

Avatar

Published on:

Simple One E-Scooter launch tomorrow

হালফিলে প্রায় প্রতিদিন কোন না কোন কোম্পানি তাদের ইলেকট্রিক টু-হুইলারের নতুন মডেল নিয়ে হাজির হচ্ছে। এবারে যেমন দীর্ঘদিনের প্রতীক্ষার পর সিম্পল এনার্জি (Simple Energy)-এর প্রথম ইলেকট্রিক স্কুটার Simple One রাত পোহালেই বাজারে আসছে। ২০২১-এর আগস্ট ইলেকট্রিক স্কুটারটি প্রথমবার দর্শন দিয়েছিল। সে সময় ইলেকট্রিক স্কুটারটির দামও ঘোষণা করে দিয়েছিল সংস্থা। যা ১.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Simple One রাত পোহালেই লঞ্চ হবে

দু’মাস আগে এক প্রতিবেদনে দাবি করা হয়েছিল, সিম্পল ওয়ান-এর নতুন অবতারের দাম বাড়ানো হয়েছে। যদিও তার পরিমাণ কতটা, তা এখনও জানানো হয়নি। আগামীকাল অর্থাৎ ২৩ মে লঞ্চের সময়ই নতুন মূল্য নিশ্চিত করবে সিম্পল এনার্জি। ভারতের বাজারে ই-স্কুটারটি Ather 450X, Ola S1 ও TVS iQube-এর সাথে প্রতিযোগিতায় শামিল হবে। তাই প্রতিপক্ষদের ধারে কাছেই এর দাম রাখা হতে পারে বলে অনুমান।

Simple One ইলেকট্রিক মোটর, ব্যাটারি ও রেঞ্জ

ইতিমধ্যেই জানা গেছে, Simple One ই-স্কুটারটিতে থাকছে একটি ৮.৫ কিলোওয়াট ইলেকট্রিক মোটর এবং ৪৮ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। সম্পূর্ণ চার্জে ২৩৬ কিলোমিটার (পরীক্ষিত) রেঞ্জ মিলবে বলে দাবি করা হয়েছে। মোটরটি থেকে ৭২ এনএম টর্ক উৎপন্ন হবে। সংস্থাটি জানিয়েছে, তাদের এই স্কুটারটি ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ ২.৭৭ সেকেন্ডে তুলবে এবং এর সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ১০৫ কিলোমিটার।

Simple One ফিচার্স

প্রতিপক্ষ মডেলগুলির মত Simple One-এ থাকছে কানেক্টেড টেকনোলজি সহ একটি সম্পূর্ণ কাস্টমাইজেবল টিএফটি ডিজিটাল ড্যাশবোর্ড, এলইডি হেডলাইট, ৩০ লিটার বুটস্পেস, ১২ ইঞ্চি টিউবলেস টায়ার ইত্যাদি। সিম্পল এনার্জি বলেছে তাদের এই স্কুটার, ব্যাটারি এবং চার্জারে তিন বছরের ওয়ারেন্টি অফার করা হবে।

সঙ্গে থাকুন ➥