ভারতে 80 লক্ষ বাইক ও স্কুটার তৈরির নজির ছুঁয়ে বিনামূল্যে এই পরিষেবা দিচ্ছে Suzuki

Avatar

Published on:

Suzuki Producing 8 Million 2 Wheelers India

এপ্রিলের মাঝামাঝিতে এসে সকলের সাথে খুশির খবর ভাগ করে নিল সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া (Suzuki Motorcycle India)। এদেশে সংস্থার কারখানায় উৎপাদিত বাইক ও স্কুটারের সংখ্যা 8 মিলিয়ন বা 80 লক্ষ স্পর্শ করেছে। 2006 সাল (জয়েন্ট ভেঞ্চার বাদ) থেকে ভারতে ব্যবসা করে আসছে সুজুকি। Access, Burgman-এর মতো জনপ্রিয় মডেলের জন্য বর্তমানে ভারতীয়দের অন্যতম পছন্দের ব্র্যান্ড হিসেবে আত্মপ্রকাশ করেছে তারা।

ভারতে 80 লক্ষ টু-হুইলার বানিয়ে ফেলল Suzuki

কারখানায় উৎপাদিত 80 লক্ষ তম মডেলটি হচ্ছে Avenis 125। অরেঞ্জের সাথে ফিয়েরি শেডের এই মডেলটি হরিয়ানা গুরুগ্রামে সুজুকির কারখানা থেকে তৈরি হয়ে বেড়িয়েছে। 19 বছরে ভারতের টু-হুইলার বাজারে নিজের পাকাপোক্ত জায়গা করে নিয়েছে সুজুকি। 13 বছরে 40 লক্ষ উৎপাদনের মাইলফলক স্পর্শ করেছিল সংস্থা। পরবর্তী 40 লক্ষ দু’চাকা গাড়ি বিক্রি করতে ছয় বছরেরও কম সময় লেগেছে।

ভারতে টু-হুইলার বিক্রির পাশাপাশি সুজুকি বিদেশেও গাড়ি রপ্তানি করে। তাদের সর্বাধিক জনপ্রিয় 125 সিসি রেঞ্জের মধ্যে রয়েছে Suzuki Access 125, Burgman Street 125 ও Avenis125। মোটরসাইকেলের পোর্টফোলিওতে রয়েছে – Gixxer ও Gixxer SF 155, Gixxer 250, Gixxer 250 SF এবং V-Strom SX 250।

এছাড়া প্রিমিয়াম বাইক রেঞ্জের তালিকায় উপস্থিত V-Strom 800DE, Katana ও Hayabusa। এই সাফল্য উদযাপন উপলক্ষে সুজুকি ক্রেতাদের জন্য বিশেষ অফার চালু করেছে। মাত্র 8 শতাংশ সুদের হারে নতুন মডেলের চাবি ক্রেতাদের হাতে তুলে দিচ্ছে সংস্থা। রয়েছে বিনামূল্যে 8-পয়েন্ট চেকআপ। আগামী 20 এপ্রিল থেকে মে’র আগে পর্যন্ত এই অফার বৈধ থাকবে।

সঙ্গে থাকুন ➥