Suzuki শক্তি বাড়িয়ে প্যারালাল টুইন ইঞ্জিন দিয়ে নতুন বাইক আনছে, লঞ্চের আগে দেখা গেল রাস্তায়

Published on:

Suzuki V-Strom 700 with Parallel Twin Engine spied testing

জাপানি টু-হুইলার ব্র্যান্ড সুজুকি (Suzuki) তাদের এক নতুন মডেলের উপরে কাজ শুরু করল। V-Strom 700 নামে আসতে চলা সংস্থার মাঝারি আকারের অ্যাডভেঞ্চার ট্যুরিং মোটরসাইকেলটি ভি-টুইনের বদলে নতুন প্যারালাল টুইন ইঞ্জিন পেতে চলেছে। টেস্টিং চলাকালীন ফাঁস হওয়া ছবি দেখে অন্তত তেমনটাই অনুমান করা হচ্ছে। V-Strom 700-র নতুন প্রজন্মের (2023) মডেলটির ডিসপ্লেসমেন্ট এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তবে জল্পনা শোনা যাচ্ছে, ৬৫০ সিসির বদলে ৭০০ সিসি ইঞ্জিন দেওয়া হবে এতে।

এতদিন V-twin ইঞ্জিন থাকার কারণে মডেলটির নামে ‘V’ অক্ষরটির তাৎপর্য ছিল। তাই ইঞ্জিনের ধরন বদলানোর (প্যারালাল টুইন) সাথেই মোটরসাইলটির নামেও পরিবর্তন আসতে পারে বলে মনে করা হচ্ছে। যদি অনুমান সত্যি হয়, তবে ‘V’ অক্ষর ছাড়াই এবারে বাজারে হাজির হবে Suzuki V-Strom 700। ইঞ্জিনের ডিসপ্লেসমেন্ট তথ্য সামনে না আসার কারণে, এর আউটপুট সম্পর্কেও স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। তবে রিপোর্টে দাবি করা হয়েছে প্যারালাল টুইন ইঞ্জিন থেকে উৎপন্ন হতে পারে ৭৫ বিএইচপি শক্তি।

স্পাই শট দেখে মনে করা হচ্ছে, বাইকটি একটি নতুন ফ্রেম এবং নতুন ইউএসডি ফর্ক পেতে চলেছে। আবার পেছনের সাসপেনশনেও বাজার চলতি মডেলের সাথে সামান্য পরিবর্তন দেখা গিয়েছে। নয়া ভার্সনে নতুন সুইংআর্মের দেখা মিলেছে। টেস্টিং মডেলটিতে অয়ার স্পোক হুইল, একটি ২১ ইঞ্চি ফ্রন্ট এবং ১৮ ইঞ্চি রিয়ার হুইলের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।

জল্পনায় শোনা যাচ্ছে পরবর্তী প্রজন্মের এই Suzuki V-Strom দুটি ভ্যারিয়েন্টে আসতে পারে। বেশি রোড-ফোকাসড মডেলে ১৯ ইঞ্চি ফ্রন্ট এবং ১৭ ইঞ্চি রিয়ার হুইল দেওয়া হতে পারে। অন্যদিকে অফ-রোড XT মডেলটি ২১ ইঞ্চি ফ্রন্ট এবং ১৮ ইঞ্চি রিয়ার হুইলের সাথে আসবে। এখনও পর্যন্ত বাইকটির লঞ্চের সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে এ বছর নভেম্বরে ইতালির মিলানে EICMA 2022-এ নতুন V-Strom প্রদর্শিত হবে।

সঙ্গে থাকুন ➥