Tata Motors-এর এই গাড়ির অপেক্ষায় বহু মানুষ, বাজারে এলে অন্য কোম্পানির ঘুম ছুটবে

Avatar

Published on:

Tata Curvv EV Design

দীর্ঘদিন ধরে টাটা মোটরস (Tata Motors) স্বপ্নের প্রকল্প কার্ভ (Curvv SUV) তৈরির কাজ চালিয়ে যাচ্ছে। গাড়িটি আইসিই ও ইভি – উভয় ভার্সনে শীঘ্রই লঞ্চ হতে চলেছে। এটি বাজারে এলে বৈদ্যুতিক গাড়ি বাজারের পাশাপাশি পেট্রল বা ডিজেলে চলা এসইউভি মার্কেটে টাটার দাপট আরও বাড়বে বলেই মত বিশেষজ্ঞদের। চলুন Tata Curvv সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Tata Curvv EV : ডিজাইন

ইতিমধ্যেই কনসেপ্ট ভার্সনে উন্মোচিত হয়েছে Tata Curvv EV। যার ডিজাইন প্রোডাকশন মডেলেও এক থাচকবে বলে মনে করা হচ্ছে। এই কুপ এসইউভি মডেলে থাকবে স্লোপিং রুফলাইন। পাশাপাশি এতে থাকতে পারে স্লিক এলইডি হেড ল্যাম্প, ইন্টিগ্রেটেড এলইডি ডিআরএল, এলইডি টেল লাইট, একটি রিয়ার এলইডি স্ট্রিপ, ফ্রন্ট প্রোফাইল মাউন্টেড চার্জিং পোর্ট, স্পোর্টি অ্যালয় হুইল ইত্যাদি।

Tata Curvv EV : ফিচার্স

বিগত কয়েক বছরে টাটার কার্যকলাপে উঠে এসেছে যে, তারা অত্যাধুনিক প্রযুক্তিতে বিশেষভাবে নজর রাখছে। দৃষ্টান্ত হিসেবে রয়েছে নতুন ভার্সনের Nexon, Harrier ও Safari। আশা করা হচ্ছে, Curvv-এও এমন আধুনিকতার ছোঁয়া থাকবে। এতে দেখা মিলতে পারে মাল্টি ফাংশন স্টিয়ারিং হুইল, প্যানোরামিক সানরুফ অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, 360 ডিগ্রী ক্যামেরা, ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ISOFIX চাইল্ড সিট অ্যাঙ্কর পয়েন্ট, ও ফ্রি স্ট্যান্ডিং টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম পরিলক্ষিত হতে পারে।

Tata Curvv : পাওয়ারট্রেন

Nexon ও Punch-এর পর Tata Curvv গাড়িটি ব্যাটারি ও আইসিই, উভয় ভার্সনে আনার পরিকল্পনা করছে টাটা। এতে থাকতে পারে একটি 1.2 লিটার টার্বো চার্জড পেট্রোল ইঞ্জিন, যা Nexon ও Altroz-এ উপস্থিত। আবার ডিজেল ভ্যারিয়েন্টে দেওয়া হতে পারে একটি 1.5 লিটার ডিজেল মোটর। ম্যানুয়াল ও অটোমেটিক উভয় ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে গাড়িটি। ইভি মডেলটি ফুল চার্জে 400 থেকে 500 কিলোমিটার পথ ছুটবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥