Tata Motors: মারুতি, হুন্ডাই-কে ঠেকাতে টাটার হাতে ব্রক্ষ্মাস্ত্র, চমকে ভরা ফিচার্সে জয় নিশ্চিত

Avatar

Published on:

Tata Curvv SUV launch with CNG alongside ice Electric

টাটা মোটরস (Tata Motors) গত বছর তাদের সম্পূর্ণ নতুন এসইউভি (SUV) Curvv ক্যুপ কনসেপ্ট মডেলের উপর থেকে পর্দা সরিয়েছিল। তাতে সংস্থার ভবিষ্যতের মাঝারি আকারের এসইউভি-র একটি প্রতিচ্ছবি তুলে ধরা হয়েছিল। নতুন ‘ডিজিটাল’ ডিজাইন ল্যাঙ্গুয়েজ এবং নিউ জেনারেশন ইলেকট্রিক আর্কিটেকচার গাড়িটিকে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত করেছিল। ইতিমধ্যেই সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে, কার্ভের প্রোডাকশন ভার্সন আইসিই এবং ইলেকট্রিক – উভয় অপশনে হাজির করা হবে। আবার এখন শোনা যাচ্ছে, Tata Curvv ঘনীভূত প্রাকৃতিক গ্যাস বা সিএনজি জ্বালানিতেও আসবে।

Tata Curvv সিএনজি ভার্সনেও আসবে

লিক হওযা ছবিতে গাড়িটির ড্যাশবোর্ডের সাথে ক্লাইমেট কন্ট্রোল প্যানেলে একটি সিএনজি বাটন নজরে পড়বে। যা দেখে অনুমান করা হচ্ছে, দুটি টুগল সহ এতে থাকতে পারে ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, অটো পার্ক অ্যাসিস্ট এবং একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা। টাটা কার্ভ-এর প্রোডাকশন ভার্সনে কনসেপ্ট মডেলের বেশিরভাগ বৈশিষ্ট্য উপলব্ধ থাকবে বলেই অনুমান করা হচ্ছে।

Tata Curvv-এর বিশেষ ফিচার্সের তালিকায় থাকতে পারে একটি ফ্লোটিং সেন্টার কনসোল, থ্রি লেয়ার ড্যাশবোর্ড, দুটি ফ্রি-স্ট্যান্ডিং ডিজিটাল স্ক্রিন (একটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং আরেকটি ইনফোটেনমেন্ট সিস্টেম), একটি প্যানোরামিক সানরুফ, রোটারি গিয়ার সিলেক্টর, সেন্টারে ইলুমিনেটেড লোগো সমেত নতুন টু-স্পোক স্টিয়ারিং হুইল এবং সেন্টার আর্মরেস্ট।

Curvv-এর ইলেকট্রিক ভার্সন ফুল চার্জে ৪০০ থেকে ৫০০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে দাবি করেছে টাটা। যদিও গাড়িটির ব্যাটারি প্যাক, পাওয়ার, ও টর্কের পরিমান সম্পর্কিত কোন তথ্য সামনে আসেনি। তবে এতে Nexon EV-র তুলনায় বড় ব্যাটারি প্যাক দেওয়া হবে। গাড়িটির আইসি ভার্সনে শক্তি জোগাতে একটি ১.২ লিটারের DI টার্বো পেট্রোল ইঞ্জিন দেওয়া হবে। যা থেকে ১২৫ বিএইচপি শক্তি এবং ২২৫ এনএম টর্ক উৎপন্ন হবে। এটি ম্যানুয়াল এবং অটোমেটিক – উভয় গিয়ারবক্সের বিকল্পে আসবে।

Tata Curvv গাড়িটি যদি সিএনজি ভার্সনে অফার করা হয়, সেক্ষেত্রে এতে সংস্থার টুইন সিলিন্ডার টেকনোলজি ব্যবহার করা হতে পারে। যা Altroz CNG-তে দেওয়া হয়েছে। যা আবার আপকামিং Punch CNG ও Nexon CNG-তেও থাকবে বলে আশা করা যায়। Curvv এর ফাইনাল ভার্সন ভারতের বাজারে ২০২৪-এর মধ্যে লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥