ইতিহাস গড়ার পথে Tata, ছকভাঙা প্রযুক্তির সঙ্গে ভারতে আনছে এই ধরনের প্রথম গাড়ি

Avatar

Updated on:

Tata Tiago Tigor CNG Booking

বিগত কয়েক বছর ধরেই অত্যাধুনিক প্রযুক্তির গাড়ি লঞ্চ করে ক্রেতাদের মন জিতে নিয়েছে টাটা মোটরস (Tata Motors)। বাজারে যে সুনাম তৈরি হয়েছে তা বজায় রাখতে কোনও রকম গাফিলতি দেখাতে নারাজ তারা। তাই ছকভেঙে বড় চমক আনছে টাটা। অটোমেটিক ট্রান্সমিশন খাপ খায় না বলে এতদিন শুধু ম্যানুয়াল গিয়ারের সঙ্গে সিএনজি গাড়ি বেচে আসছে নির্মাতারা। কিন্তু এবার সেই ধারণা ধুলোয় মিশিয়ে ভারতের প্রথম সিএনজি এএমটি (অটোমেটেড ম্যানুয়াল ট্রান্সমিশন) গাড়ি লঞ্চ করতে প্রস্তুত টাটা। Tiago CNG ও Tigor CNG AMT ভ্যারিয়েন্টের বুকিং আজ থেকে শুরু হয়ে গিয়েছে। অনলাইন বা অথোরাইড ডিলারশিপে ২১,০০০ টাকা জমা দিয়ে বুক করা যাবে। লঞ্চ হবে খুব শীঘ্রই।

Tata Tiago ও Tigor ভারতের প্রথম CNG AMT গাড়ি হতে চলেছে

টাটা টিয়াগো ও টিগর ইতিমধ্যেই পেট্রল ও সিএনজি ভার্সনে উপলব্ধ। পাশাপাশি গাড়ি দু’টির বৈদ্যুতিক অবতারও বাজারে এসেছে আগেই। সিএনজি, পেট্রল, ম্যানুয়াল, এবং নতুন এএমটি গিয়ারবক্স অপশন গাড়ি দু’টির আকর্ষণ আরও বাড়িয়ে তুলবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। এই পদক্ষেপ মারুতি এবং হুন্ডাইয়ের তুলনায় টাটাকে সুবিধাজনক স্থানে নিয়ে আসতে পারে।

প্রসঙ্গত, ভারতে প্যাসেঞ্জার ভেহিকেল সেগমেন্টে টাটার দাপট বাড়াতে ব্যাপকভাবে সাহায্য করছে এই Tiago ও Tigor গাড়ি দুটি। জ্বালানির মূল্য নিরন্তর বেড়ে যাওয়ার কালে Tiago ও Tigor CNG লঞ্চ করে খেলা ঘুরিয়ে দিয়েছিল টাটা। বর্তমানে সাতটি ভ্যারিয়েন্টে উপলব্ধ Tiago CNG-র দাম ৬.৫৫ লক্ষ থেকে শুরু করে ৮.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

অন্যদিকে Tata Tigor CNG-র চার ভ্যারিয়েন্টের মূল্য ৭.৮০ থেকে ৮.৯৫ লাখ টাকা (এক্স-শোরুম)। আসন্ন Tiago CNG ও Tigor CNG-র AMT ভ্যারিয়েন্টের দাম বা ফিচার্স সম্পর্কে বিশদে এখনই কিছু জানায়নি টাটা। তবে অনুমান সিএনজি অটোমেটিক ম্যানুয়াল ট্রান্সমিশন ভ্যারিয়েন্টে একই স্পেসিফিকেশন থাকবে, যা সিএনজি ম্যানুয়ালেও উপলব্ধ। পাওয়ারট্রেনেও কোনও বদল হবে না বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥