Tata Punch Facelift: ইভি লঞ্চের পর এবার আসছে ফেসলিফ্ট, নতুন রূপে ঝড় তুলবে টাটা পাঞ্চ

Avatar

Published on:

Tata Punch Facelift launch date

Tata একের পর এক গাড়ির বৈদ্যুতিক ভার্সন লঞ্চ করে ক্রেতাদের চমকে দিচ্ছে। Nexon, Tigor, ও Tiago-এর পর সম্প্রতি ইলেকট্রিক অবতারে লঞ্চ হয়েছে Punch EV। সংস্থার চতুর্থ ইভি হওয়ার পাশাপাশি ভারতের সবচেয়ে সস্তা ইলেকট্রিক এসইউভি (SUV) এটি। ইভি ভার্সনে গাড়িটির ডিজাইনে প্রচুর পরিবর্তন নজরে পড়েছে। বাজার কাঁপাতে এবার স্ট্যান্ডার্ড পাঞ্চের ফেসলিফ্ট মডেল লঞ্চের প্রস্তুতি শুরু করে দিল টাটা। আগামী বছরের মাঝামাঝি সময়তেই আত্মপ্রকাশ করতে চলেছে পেট্রল চালিত Tata Punch Facelift।

টাটা পাঞ্চ ফেসলিফ্ট লঞ্চ হবে সামনের বছর

টাটা মোটরসের যাত্রীবাহী গাড়ি বিভাগের ম্যানেজিং ডিরেক্টর শৈলেশচন্দ্র জানিয়েছেন, “২০২১ সালের অক্টোবরে ভারতে পাঞ্চ প্রথম লঞ্চ হয়েছিল। গাড়ির ফেসফিফ্ট ভার্সন লঞ্চের জন্য নূন্যতম তিন বছর সময় প্রয়োজন। সেই নিয়ম অনুযায়ী ২০২৫ এর মাঝামাঝি সময় কিংবা তার কিছুটা পরেই লঞ্চ হবে টাটা পাঞ্চ আইসিই (ইন্টার্নাল কম্বাশন ইঞ্জিন) এর ফেসলিফ্ট সংস্করণ।”

বিগত কয়েক বছরে আধুনিক প্রযুক্তি সম্বলিত চিত্তাকর্ষক ডিজাইনের গাড়ি লঞ্চ করে নিজেদের নতুনভাবে প্রমাণ করেছে টাটা মোটরস। ফলে আগামীতে আগত টাটা পাঞ্চ ফেসলিফ্টে গত বছর লঞ্চ হওয়া Nexon কিংবা Harrier ফেসলিফ্টের মতো ফিচার এবং ডিজাইনে আতিশয্য দেখতে পাওয়া যেতে পারে। সামনের বাম্পার থেকে শুরু করে গ্রিল, হেড লাইট ইউনিট, সামনের বনেট বদল ঘটে কম্প্যাক্ট এসইউভি লুক আরও আবেদনময়ী করবে। সহজ ভাবে বলতে গেলে ইঞ্জিন ও ব্যাটারি ভার্সনের মধ্যে পার্থক্য দৃশ্যমান হবে।

এই প্রসঙ্গে বলতে গেলে Tata Nexon এবং Nexon EV এর মধ্যে সবচেয়ে বড় পরিবর্তন কেবিনের মধ্যে থাকা ডিসপ্লেতে। বৈদ্যুতিক সংস্করণে যেখানে ১২.৩ ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম ব্যবহার করা হয়েছে সেখানে এর আইসিই মডেলের ডিসপ্লে সাইজ ১০.২৫ ইঞ্চি। আবার টাটা নেক্সন ইভিতে যেখানে সব চাকাতেই ডিস্ক ব্রেক দেখতে পাওয়া যায় সেখানে আইসিই মডেলে কেবলমাত্র সামনের চাকাতেই ডিস্ক ব্রেক বিদ্যমান।

Tata Punch Facelift: সম্ভাব্য ইঞ্জিন স্পেসিফিকেশন

টাটা পাঞ্চ ফেসলিফ্টের ইঞ্জিন অপরিবর্তিত রাখা হবে বলে মনে করা হচ্ছে। বর্তমানে এতে ১.২ লিটার ইঞ্জিন বর্তমান। যা সর্বোচ্চ ৮৬ বিএইচপি ক্ষমতা এবং ১১৩ এনএম টর্ক উৎপন্ন করে। সঙ্গে ফাইভ স্পিড ম্যানুয়াল এবং এএমটি গিয়ার বক্স উপলব্ধ। তাছাড়াও বাজারে এই গাড়ির সিএনজি সংস্করণও কিনতে পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥