মারুতি-হুন্ডাইতেও নেই, এই 5 কারণে কিনতেই হবে Tata Motors-এর গাড়ি

Avatar

Published on:

Tata Tiago cng amt launch Top 5 things to know

গাড়ির বাজারে নিত্যনতুন চমক হাজির করার ক্ষেত্রে টাটা মোটরসের (Tata Motors) জুড়ি মেলা ভার। নতুন বছর শুরু হতেই ফের চমকের ডালি সাজিয়ে উপস্থিত হয়েছে কোম্পানি। কয়েকদিন আগেই দেশের প্রথম অটোমেটিক সিএনজি গাড়ি লঞ্চ করেছে তারা। এগুলি হল – Tiago CNG AMT ও Tigor CNG AMT। তবে আজকের আলোচনা টিয়াগো সিএনজি এএমটি মডেলটির পাঁচটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে, যা গাড়িটিকে তার প্রতিপক্ষদের তুলনায় সেরা করে তুলেছে।

অটোমেটিক গিয়ারবক্স

Tiago CNG ভারতের প্রথম সিএনজি চালিত গাড়ি যা অটোমেটিক গিয়ারবক্স অপশনে হাজির হয়েছে। এতে উপস্থিত ৫-স্পিড এএমটি ইউনিট। একটি ১.২ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিনে ছুটবে। এটি থেকে ৭৩.৫ পিএস শক্তি এবং ৯৫ এনএম টর্ক উৎপন্ন হবে।

ডুয়েল সিলিন্ডার টেকনোলজি

গত বছর Alcazar iCNG গাড়িটি ডুয়েল সিলিন্ডার টেকনোলজি সহ হাজির করেছিল টাটা। গ্রাহকদের কাছে যা যথেষ্ট সমাদর পেয়েছে। সেই একই প্রযুক্তি এবার টিয়াগো সিএনজিতে’ও দিয়েছে সংস্থা। এতে উপস্থিত ডুয়েল সিলিন্ডার বুট স্পেস বাড়াতে সহায়তা করে।

ফোর-স্টার সেফটি রেটিং

গ্লোবাল এনক্যাপ (Global NCAP) থেকে গত বছর ক্র্যাশ টেস্টে ফোর-স্টার রেটিং জিতে নিয়েছিল টিয়াগো। সেখানে গাড়িটির প্রতিপক্ষ মডেলগুলি হয় কম রেটিং পেয়েছে, অথবা টেস্টে অংশগ্রহণই করেনি।

অতিরিক্ত ফিচার্স

টাটা তাদের এই টিয়াগো CNG মডেলের হায়ার-এন্ড ট্রিম যেমন XT, XZ+ ও XZ NRG-তে কেবল অটোমেটিক গিয়ারবক্স অফার করছে। এর অর্থ এই মডেলগুলিতে পুশ বাটন স্টার্ট স্টপ, ওয়াইপার সহ রিয়ার ওয়াশার, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, রেইন সেন্সিং ওয়াইপার, ISOFIX চাইল্ড সিট এবং ৮-স্পিকার সাউন্ড সিস্টেমের মতো অতিরিক্ত ফিচার্স উপলব্ধ রয়েছে।

বেশি সিএনজি ভ্যারিয়েন্ট

Hyundai তাদের Grand i10 Nios-এর লোয়ার ট্রিম যেমন Magma ও Sportz সিএনজি জ্বালানিতে অফার করে। একইভাবে Maruti Suzuki Celerio ও WagonR-এর LXi ও VXi সিএনজি সমেত বেছে নেওয়া যায়। সেখানে Tiago-এর হায়ার এন্ড ভ্যারিয়েন্ট CNG জ্বালানিতে উপলব্ধ থাকায় প্রচুর ফিচার্সের সুবিধা পাওয়া যায়। গাড়িটির দাম ৭.৯০ লক্ষ থেকে ৮.৮০ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত।

সঙ্গে থাকুন ➥