কম দাম ও দুর্ধর্ষ মাইলেজে বাজিমাত, 6 বছরে 5 লক্ষ Tiago হ্যাচব্যাক বিক্রি করে নজির Tata-র

Updated on:

Tata Tiago hits 5 lakh sales Milestone

ভারতে হ্যাচব্যাক মার্কেটে অন্যতম সুরক্ষিত গাড়ি হিসেবে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছে Tata Tiago। দমদাম মাইলেজ ও দাম কম হওয়ার কারণে জীবনের প্রথম গাড়ি কিনতে আসা ক্রেতাদের প্রথম পছন্দ হয়ে উঠেছে এটি। সেগমেন্টের প্রথম মডেল হিসাবে গ্লোবাল এনক্যাপ থেকে ফোর স্টার সেফটি রেটিং জিতে নিয়েছে এই গাড়ি। বাজারে আসার ছয় বছরের মধ্যে টাটা মোটরস (Tata Motors) তাদের এই এন্ট্রি-লেভেল মডেলটির ৫ লক্ষ ইউনিট বিক্রির মাইলস্টোন স্পর্শের কথা ঘোষণা করল। প্রসঙ্গত, ২০১৬ সালে বাজারে পা রেখেছিল টাটা টিয়াগো।

Tata Tiago-র বিক্রি ৫,০০,০০০ পার করল

শেষ ১৫ মাসেই টিয়াগোর এক লাখ মডেল বিক্রি হয়েছিল বলে জানিয়েছে টাটা মোটরস। গুজরাতে টাটার সানন্দের কারখানা থেকে ৫ লক্ষতম মডেলটি তৈরি হয়ে বেরিয়েছে। এটি ছয়টি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – XE, XT, XZ, XZ+, XZA ও XZA+। এর বেস মডেলটির দাম ৫.৫৯ লক্ষ টাকা এবং টপ-এন্ড মডেলটি কিনতে খরচ করে ৮.১১ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

সবচেয়ে মজার বিষয় হল Tata Tiago, পেট্রোল, সিএনজি এবং বিদ্যুৎ – তিন ধরনের জ্বালানির বিকল্পেই উপলব্ধ। আবার গাড়িটির শক্তিশালী ভার্সন Tiago NRG পেট্রোল ও সিএনজি বিকল্পে বেছে নেওয়া যায়। সংস্থা সূত্র এক অফিসিয়াল বিবৃতিতে জানানো হয়েছে যে, তাদের এই গাড়িটির ৪০ শতাংশ বিক্রি দেশের গ্রামাঞ্চল থেকে আসে। আর বাকি ৬০ শতাংশ বিক্রির ক্ষেত্রে অবদান রাখে শহরাঞ্চলের ক্রেতারা।

আবার Tiago-র মহিলা ব্যবহারকারীর শতকরা হার ১০ শতাংশ। জীবনে প্রথমবার গাড়ি চালাচ্ছেন, এমন ক্রেতার হার ৭১%। এই প্রসঙ্গে টাটা মোটরস প্যাসেঞ্জার ভেহিকেলস-এর প্রধান মার্কেটিং আধিকারিক বিনয় পান্থ বলেন, “৫,০০,০০০ বিক্রির মাইলস্টোন স্পর্শ টাটা মোটরসের সেরা প্রযুক্তির প্রতি অঙ্গীকারবদ্ধের স্বাক্ষ্য প্রমাণ করে। এই সাফল্যে পৌঁছনোর জন্য আমাদের ক্রেতাদের কাছে ধন্যবাদ জ্ঞাপন করছি।”

সঙ্গে থাকুন ➥