সিএনজি গাড়ি খুঁজছেন? এই 5 কারণে Tata Tiago iCNG AMT আপনার জন্য পারফেক্ট

Avatar

Published on:

Tata Tiago iCNG AMT Price

কিছুদিন আগে ভারতের বাজারে জাঁকজমকপূর্ণভাবে আত্মপ্রকাশ করেছে ভারতের প্রথম অটোমেটেড ম্যানুয়াল গিয়ারবক্স যুক্ত সিএনজি গাড়ি Tata Tiago iCNG AMT। পেট্রল গাড়ির মতো iCNG-র পোর্টফলিওটি জমজমাট ফিচার্স দ্বারা সজ্জিত থাকবে, এমনটাই বরাবর চেয়ে এসেছে টাটা মোটরস (Tata Motors)। চলুন Tata Tiago iCNG AMT-র পাঁচটি প্রধান বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নেওয়া যাক।

Tata Tiago iCNG AMT : অটোমেটিক গিয়ার ও ইঞ্জিন স্পেসিফিকেশন

জানিয়ে রাখি, অটোমেটেড ম্যানুয়াল ট্রান্সমিশন প্রযুক্তিগত দিক থেকে সম্পূর্ণ অটোমেটিক না হলেও এটি অটোমেটিক গিয়ারের স্বাদ দেয়। সেজন্য এতে অনুপস্থিত ক্লাচ পেডাল। Tiago হচ্ছে প্রথম সিএনজি হ্যাচব্যাক, যাতে ৫-স্টেপ এএমটি উপলব্ধ। গাড়িটির ১.২ লিটার থ্রি সিলিন্ডার ইঞ্জিন সিএনজি মোডে ৭২ বিএইচপি এবং ৯৫ এনএম টর্ক উৎপন্ন করে।

Tata Tiago iCNG AMT : দাম ও ভ্যারিয়েন্ট

Tiago iCNG AMT-র দাম ৭.৯০ লাখ থেকে ৮.৯০ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করেছে টাটা মোটরস। ম্যানুয়াল ভ্যারিয়েন্টের থেকে দাম ৫৫,০০০ টাকা বেশি। এটি তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – XTA, XZA+ ও XZA NRG। আবার ডুয়েলটোন কালারে উপলব্ধ ভ্যারিয়েন্টটি হচ্ছে XZA+ DA।

Tata Tiago iCNG AMT : ফিচার্স

প্রযুক্তি এবং কমফোর্ট ফিচার্সের দিক থেকে Tiago iCNG AMT-তে কোনরকম খামতি রাখেনি টাটা। উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসেবে গাড়িটির টপ ট্রিমে উপস্থিত অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল, রেইন সেন্সিং ওয়াইপার ফোল্ডিং ORVM এবং অটোমেটিক হেডলাইট। এছাড়া গাড়িটিতে রয়েছে হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, অল ডিজিটাল ইন্সট্রুমেন্ট, ক্লাস্টার, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম এবং রিয়ার পার্কিং ক্যামেরা।

Tata Tiago iCNG AMT : স্মার্ট ফাংশান

টাটার অন্যান্য সিএনজি মডেলের মতোই Tiago iCNG AMT গাড়িটি সিএনজি মোডে রেখেই স্টার্ট দেওয়া যায়। সিঙ্গেল ইসিইউ-এর সহায়তায় সিএনজি থেকে পেট্রোল ভার্সনে খুব সহজেই সুইচ করা যায়। ১ কেজি জ্বালানিতে এটি ২৮.০৬ কিলোমিটার পথ ছুটতে সক্ষম। ৬৫ লিটারের একজোড়া সিএনজি সিলিন্ডার ট্যাঙ্ক ফ্লোর বোর্ডের নিচে রাখা হয়েছে। এতে বেড়েছে বুট স্পেস।

Tata Tiago iCNG AMT : সেফটি

ফেসটি ফিচার্স হিসাবে রয়েছে ফ্রন্টে একজোড়া এয়ার ব্যাগ, ইলেকট্রনিক ব্রেকফোর্স সিস্টেম, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, কর্নার স্টেবিলিটি কন্ট্রোল, অল সিট বেল্ট রিমাইন্ডার এবং ISOFIX।

সঙ্গে থাকুন ➥