মারুতি-টাটার ঘুম ছুটবে, তিনটি নতুন SUV আনছে Hyundai, লঞ্চ হবে 2024 সালেই

Avatar

Published on:

Top 3 Upcoming Hyundai Car in 2024

বর্তমানে ভারতের সবচেয়ে বেশি এসইউভি (SUV) গাড়ি বিক্রি করে মারুতি সুজুকি (Maruti Suzuki) এবং মাহিন্দ্রা ও (Mahindra)। সেকেন্ড রানার-আপ হিসেবে হুন্ডাই (Hyundai) এবং টাটা মোটরস (Tata Motors)-এর রেষারেষির কথা আর নতুন কী! প্রতিযোগিতার ময়দানে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি বিনা যুদ্ধে সূচাগ্র জমি ছাড়তে নারাজ। তাই নতুন বছরের প্রথম মাস অর্থাৎ জানুয়ারি থেকেই একের পর এক এসইউভি লঞ্চের রূপরেখা সাজিয়ে রেখেছে হুন্ডাই। ২০২৪ সালে সর্বপ্রথম মডেল হিসাবে বাজারে পা রাখছে Creta facelift। বছর ঘুরতেই হুন্ডাই আর কী কী গাড়ি আনতে চলেছে, চলুন দেখে নেওয়া যাক।

Hyundai Creta Facelift

হুন্ডাই আগেই নিশ্চিত করেছে যে আগামী ১৬ জানুয়ারি তারা নতুন Creta-র উপর থেকে পর্দা সরাবে। মাঝারি আকারের এসইউভি মডেলটিতে নতুন মাসকুলার ফ্রন্ট গ্রিল এবং ভার্টিক্যালি ডিজাইন করা এলইডি ডিআরএল থাকবে, যা রোড প্রেজেন্স বহুগুণ বৃদ্ধি করেছে। ফিচার্সে নজর কাড়বে দ্বিতীয় পর্যায়ের অ্যাডাস (ADAS), ইনফোটেনমেন্ট সিস্টেম এবং ৩৬০ ডিগ্রি ক্যামেরা। নতুন ১.৫ লিটার টার্বো পেট্রোল, ১.৫ লিটার পেট্রোল এবং ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন সমেত হাজির হবে গাড়িটি।

Hyundai Creta EV

ফেসলিফ্টের পর Creta-র ইলেকট্রিক অবতার আনছে হুন্ডাই। ইতিমধ্যেই ভারতের রাস্তায় একাধিকবার এর টেস্টিং চলাকালীন দর্শন মিলেছে। ২০২৪ সালেই এটি বিশ্ববাজারে আত্মপ্রকাশ করতে চলেছে। দর্শনের দিক থেকে এটি আইসিই মডেলের সমান হলেও প্রোডাকশন ভার্সনে কিছুটা ফারাক নজরে পড়বে। গাড়িটির টেকনিক্যাল স্পেসিফিকেশন এখনও প্রকাশ করেনি সংস্থা। এতে ৪৫-৫০ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি দেওয়া হতে পারে। হুন্ডাইয়ের গ্লোবাল পার্টনার এলজি চেম (LG Chem)-এর ব্যাটারিতে চলবে গাড়িটি। ফুল চার্জে রেঞ্জ হতে পারে ৫৫০ কিলোমিটার।

Hyundai Alcazar

Creta-র মতো তিন সারির এসইউভি Hyundai Alcazar-ও ফেসলিফ্ট ভার্সনে লঞ্চ হবে। ২০২১-এ এটি শেষবার আপডেট পেয়েছিল। এবারে গাড়িটির সার্বিক ডিজাইনে রদবদল করা হতে পারে। যেমন ফ্রন্ট গ্রিল, ফ্রন্ট ও রিয়ার এলইডি লাইট, বাম্পার এবং নতুন অ্যালয় হুইল। আগের মতই ১.৫ লিটার টার্বো ইঞ্জিন সমেত হাজির হবে গাড়িটি। যার আউটপুট ১৫৭ বিএইচপি এবং ২৫৩ এনএম টর্ক। এটি ৬-স্পিড ম্যানুয়াল এবং ৭-স্পিড ডুয়েল ক্লাচ অটোমেটিক ট্রান্সমিশন সমেত আসবে।

সঙ্গে থাকুন ➥