RR vs PBKS: গুয়াহাটিতে রয়্যালস বধ পাঞ্জাবের, টানা চার ম্যাচ হেরে টপ-২ এর জায়গা অনিশ্চিত সঞ্জুদের

আজ রাজস্থান রয়্যালসকে হারিয়ে ৫ উইকেটে জয়লাভ করলো পাঞ্জাব কিংস। এই নিয়ে একটানা ৪ ম্যাচ হারের শিকার সঞ্জু স্যামসনরা।

Published on:

Punjab Kings beat Rajasthan Royals by 5 wickets at Guwahati and rr lose fourth in a row ipl 2024

আজ আসামের গুয়াহাটিতে অনুষ্ঠিত হয়েছিল আইপিএল ২০২৪ (IPL 2024) এর ৬৫ তম ম্যাচটি। যেখানে মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস এবং পাঞ্জাব কিংস (Rajasthan Royals vs Punjab Kings)। এই ম্যাচে শেষমেষ রাজস্থানকে হারিয়ে ৫ উইকেটে জয়লাভ করলো পাঞ্জাব। যদিও পাঞ্জাবের জন্য এই জয় মূল্যহীন, কারণ অনেক আগেই তারা প্লে অফের দৌড় থেকে ছিটকে গেছে। কিন্তু অন্যদিকে এই হারের কারণে দ্বিতীয় স্থান এখনো অনিশ্চিত রাজস্থানের জন্য।

আজ গুয়াহাটিতে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল রাজস্থান রয়্যালস। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই রাজস্থানের ব্যাটিংয়ের অধঃপতন দেখা গেলেও, স্থানীয় ক্রিকেটার রিয়ান পরাগের (Riyan Parag) ৩৪ বলে ৪৮ রানের ইনিংস এবং রবিচন্দ্রন অশ্বিনের ১৯ বলে ২৮ রানের ইনিংসের ভিত্তিতে ২০ ওভারে ৯ উইকেট হারালেও, ১৪৪ রানে শেষ করে রাজস্থান। এদিকে বল হাতে ২ টি করে উইকেট শিকার করেন স্যাম কুরান (Sam Curran), হার্শাল প্যাটেল এবং রাহুল চাহার।

পাঞ্জাব কিংসকে জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৪৫ রান। যা তাড়া করতে পাওয়ারপ্লেতে এক ঝটকায় তিন উইকেট হারায় পাঞ্জাব। রাইলি রুশো ১৩ বলে ২২ রান করে দুর্দান্ত শুরু করলেও, তিনি আবেশ খানের (Avesh Khan) বলে আউট হয়ে যান। ওই ওভারেই আউট হন শশাঙ্ক সিং। অন্যদিক থেকে জনি বেয়ারস্টো টিকে থাকলেও, অষ্টম ওভারে মাত্র ১৪ রান করে যুজবেন্দ্র চাহালের শিকার হন তিনি।

এখান থেকে পাঞ্জাবের অধিনায়ক স্যাম কুরান এবং জিতেশ শর্মা মিলে দলকে জয়ের দিকে নিয়ে যান। দুজনে মিলে ৬৩ রানের মূল্যবান পার্টনারশিপ করেন। এরপর জিতেশ ২০ বলে ২২ রান করে আউট হয়ে যান। এমন সময়ে স্যাম কুরানের সাথ দিতে ক্রিজে আসেন আশুতোষ শর্মা। তবে শেষমেষ এই জুটিই দলকে জয় পর্যন্ত পৌঁছে দেন। স্যাম কুরানের ব্যাট থেকে আসে ৪১ বলে ৬৩ রানের ম্যাচজয়ী ইনিংস এবং আশুতোষ ১১ বলে ১৭ রান করে দলকে সুন্দর জয় উপহার দেন। এর সাথেই ম্যাচটি ৫ উইকেটে জয়লাভ করে পাঞ্জাব কিংস।

রাজস্থান রয়্যালস বনাম পাঞ্জাব কিংস ম্যাচের স্কোরকার্ড (Rajasthan Royals vs Punjab Kings Match Scorecard):

রাজস্থান রয়্যালস: ১৪৪/৯ (২০ ওভার)

পাঞ্জাব কিংস: ১৪৫/৫ (১৮.৫ ওভার)

ম্যাচটি পাঞ্জাব কিংস ৫ উইকেটে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥