HomeMobilesHonor X60: মেঝেতে পড়লেও ভাঙবে না, ড্রপ রেজিট্যান্স যুক্ত বাজেট ফোন আনছে...

Honor X60: মেঝেতে পড়লেও ভাঙবে না, ড্রপ রেজিট্যান্স যুক্ত বাজেট ফোন আনছে অনর

অনর সম্প্রতি গ্লোবাল মার্কেটে Honor 200 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। শোনা যাচ্ছে যে সংস্থাটি একটি নতুন ফ্লিপ ফোনের ওপরও কাজ করছে। আর এবার পরবর্তী প্রজন্মের Honor X60 সিরিজটিকে নিয়েও প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়েছে। কেননা এই লাইনআপের একটি হ্যান্ডসেট চীনের 3C (CCC) সার্টিফিকেশন প্লাটফর্মে হাজির হয়েছে, যা ফোনটির আসন্ন লঞ্চের দিকে ইঙ্গিত দেওয়ার পাশাপাশি এর চার্জিং স্পিডও প্রকাশ করেছে। আসুন Honor X60 সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Honor X60 পেল 3C সার্টিফিকেশন

ALT-AN00 মডেল নম্বর সহ একটি নতুন অনর স্মার্টফোন আজ চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। যদিও লিস্টিংটি ফোনের নাম প্রকাশ করেনি, তবে চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবোতে টিপস্টার হোয়াইল্যাব দাবি করেছেন যে এটি আসলে অনর এক্স৬০ স্মার্টফোন। ৩সি সার্টিফিকেশন অনুযায়ী, স্মার্টফোনটি ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে (৩.১এ-তে ১১ভি), যা গতবছরের অনর এক্স৫০ সিরিজের মতোই।

চার্জিং স্পিড বাদে, ৩সি ডেটাবেস আর কোনও বিশদ তথ্য প্রকাশ করেনি। তবে, চলতি সপ্তাহের শুরুতে প্রকাশিত একটি রিপোর্ট থেকে অনর এক্স৬০ সিরিজ সম্পর্কে কিছু তথ্য প্রকাশ্যে এসেছে। স্মার্টফোনগুলি কোয়াড কার্ভড ডিসপ্লে, বড় ব্যাটারি এবং “সুপার” ড্রপ রেজিস্ট্যান্স অফার করবে বলে আশা করা হচ্ছে। অনর আগেও অ্যান্টি-ড্রপ ফিচার যুক্ত ডিভাইস লঞ্চ করেছে, তাই অনর এক্স৬০ লাইনআপে এই ফিচারের উপস্থিতি আশ্চর্যের না। এগুলি ছাড়া, আপাতত আসন্ন সিরিজটির আর কোনও বিশদ বিবরণ উপলব্ধ নেই।

জানিয়ে রাখি, গত বছর জুলাই মাসে আত্মপ্রকাশ করা Honor X50 সিরিজে অন্তর্ভুক্ত স্ট্যান্ডার্ড Honor X50 এবং Honor X50 Pro উভয় মডেলেই ৬.৭৮ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ১,২২০ x ২,৬৫২ পিক্সেল। প্রো ভ্যারিয়েন্টটি Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসরে চলে, যেখানে স্ট্যান্ডার্ড Honor X50 মডেলে মিড-রেঞ্জ Qualcomm Snapdragon 6 Gen 1 প্রসেসর ব্যবহার করা হয়েছিল। উভয় ডিভাইসেই ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৫,৮০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফটোগ্রাফির জন্য, হ্যান্ডসেটের পিছনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সিস্টেম এবং ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান।

RELATED ARTICLES

Most Popular