HomeTabletsRedmi Pad Pro 5G: রেডমির নতুন 5G ট্যাব জুলাইতে লঞ্চ হতে পারে,...

Redmi Pad Pro 5G: রেডমির নতুন 5G ট্যাব জুলাইতে লঞ্চ হতে পারে, আসবে ভারতেও

ওয়াইফাই কানেক্টিভিটি যুক্ত Redmi Pad Pro ট্যাবলেটটিকে গত মাসে উন্মোচন করার পর, বর্তমানে ব্র্যান্ডটি এর 5G সংস্করণ লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে শোনা যাচ্ছে। যদিও, ডিভাইসটির লঞ্চ সম্পর্কে এখনও কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করা হয়নি। তবে তার আগেই চীনের টেনা (TENAA) এবং ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে আসন্ন Redmi Pad Pro 5G মডেলটিকে দেখা গেছে। এই সার্টিফিকেশনগুলি আপকামিং ট্যাবটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করেছে, আসুন জেনে নেওয়া যাক।

Redmi Pad Pro 5G শীঘ্রই আত্মপ্রকাশ করতে পারে ভারতের বাজারে

24074RPD2C মডেল নম্বর রেডমি প্যাড প্রো ৫জি ট্যাবের চীনা ভ্যারিয়েন্টটি টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। অন্যদিকে, একই ট্যাবলেটের ভারতীয় ভ্যারিয়েন্টটি 24074RPD2I মডেল নম্বর সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে। ফোনটির মডেল নম্বরে 2407 স্ট্রিংটি নির্দেশ করে যে ট্যাবলেটটি আগামী জুলাই মাসে লঞ্চ হতে পারে।

নাম থেকেই স্পষ্ট যে, রেডমি প্যাড প্রো ৫জি ট্যাবে 5G কানেক্টিভিটির জন্য সাপোর্ট থাকবে। শাওমি ব্র্যান্ডের সহ-প্রতিষ্ঠাতা লেই জুন সম্প্রতি জানিয়েছেন যে, প্যাড প্রো ৫জি সংস্করণে একটি সিম কার্ড স্লট থাকবে এবং তার পাশপাশি এটি ‘নেটওয়ার্ক সিঙ্ক’ ফিচারটি অফার করবে৷ এছাড়া, রেডমি প্যাড প্রো ৫জি অন্যান্য স্পেসিফিকেশনের ক্ষেত্রে প্যাড প্রো ট্যাবের ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের মতোই হবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, Redmi Pad Pro ট্যাবে ২.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১২.১ ইঞ্চির এলসিডি (LCD) স্ক্রিন রয়েছে, যা কর্নিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত। পারফরম্যান্সের জন্য, ট্যাবলেটটিতে Adreno 710 জিপিইউ এবং সর্বাধিক ৮ জিবি র‍্যাম সহ Qualcomm Snapdragon 7s Gen 2 প্রসেসরটি অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Redmi Pad Pro ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং বিশাল ১০,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। আর ফটোগ্রাফির জন্য, এতে একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। ট্যাবটি ডলবি অ্যাটমস অডিও সহ একটি কোয়াড-স্পিকার সেটআপ অফার করে।

উল্লেখ্য, সাম্প্রতিক সার্টিফিকেশনগুলি দেখে অনুমান করা হচ্ছে যে, শাওমি হয়তো ভারতীয় বাজারে Redmi Pad Pro এবং Redmi Pad Pro 5G লঞ্চ করবে। যদিও ব্র্যান্ডটি এখনও আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করেনি। তবে শীঘ্রই এবিষয়ে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।

RELATED ARTICLES

Most Popular