HomeMobilesRealme GT 6: বাজার কাঁপাতে আসছে রিয়েলমির প্রথম AI স্মার্টফোন, ফাঁস ছবি!

Realme GT 6: বাজার কাঁপাতে আসছে রিয়েলমির প্রথম AI স্মার্টফোন, ফাঁস ছবি!

রিয়েলমি (Realme) শীঘ্রই তাদের একটি নতুন GT সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে, যা হল Realme GT 6। ব্র্যান্ডটি একই সিরিজের অধীনে চলতি মাসের শুরুতে Realme GT Neo 6 এবং গত মাসে Realme GT Neo 6 SE স্মার্টফোনটি লঞ্চ করেছিল। এদিকে, Realme GT 6T মডেলটিও গত সপ্তাহেই ভারতের বাজারে এসেছে। আর এখন লঞ্চের আগেই এক নির্ভরযোগ্য টিপস্টারের সৌজন্যে আসন্ন ফ্ল্যাগশিপ Realme GT 6 হ্যান্ডসেটের রিটেইল বক্সের একটি ছবি প্রকাশ্যে এসেছে, যা এর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) নির্ভর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বিশেষ তথ্য ফাঁস করেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Realme GT 6 ফোনের রিটেইল বক্সের ইমেজ

টিপস্টার স্টিভ হেমারস্টোফার (ওরফে অনলিকস) দ্বারা শেয়ার করা ছবি অনুযায়ী, রিয়েলমি জিটি ৬ ফোনের রিটেইল বক্সে একটি ট্যাগলাইন রয়েছে যাতে লেখা আছে ‘নেক্সটএআই’ (Next AI)। এটি নির্দেশ করে যে ডিভাইসটি সম্ভবত জেনারেটিভ এআই ফিচারের সাথে আসবে। আর প্যাকেজিং বাক্সের পিছনের অংশে বৈশিষ্ট্যগুলি কিরকম, তা উল্লেখ করা রয়েছে। প্রথমেই স্মার্টফোনটি এআই নাইট ভিশন সহ আসবে বলে জানা যাচ্ছে, যা রাতের বেলা এবং কম আলোর পরিবেশে তোলা ফটোগ্রাফগুলিকে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে উন্নত করবে।

এর পাশাপাশি, এআই (AI) স্মার্ট রিমুভাল যেকোনও ছবি থেকে যেকোনও অবাঞ্ছিত বস্তু মুছে ফেলতে সক্ষম হবে। অন্যদিকে, এআই স্মার্ট লুপ টেক্সট সামারাইজেশন এবং জেনারেশন হিসাবে কাজ করতে পারে। সবশেষে রয়েছে এআই স্মার্ট সার্চ, যা বর্ধিত সার্চ ক্ষমতা সহ গুগল (Google)-এর ‘সার্কেল টু সার্চ’ নামের জনপ্রিয় ফিচারের অনুরূপ বলে মনে করা হচ্ছে।

Realme GT 6

প্রসঙ্গত, Realme GT 6 ফোনটি আগামী জুলাই মাসে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। এছাড়াও জানা গেছে যে ফোনটি Qualcomm Snapdragon 8 সিরিজের একটি প্রসেসর দ্বারা চালিত হতে পারে, এটি সম্ভবত Snapdragon 8s Gen 3 হবে। টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, স্মার্টফোনটি একটি সিলিকন নেগেটিভ ইলেক্ট্রোড হাই-ডেনসিটির ব্যাটারিতে চলবে এবং এটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আগামী সপ্তাহগুলিতে Realme GT 6 সম্পর্কে আরও বিশদ তথ্য অনলাইনে প্রকাশিত হবে বলে আশা করা যায়।

RELATED ARTICLES

Most Popular