Royal Enfield থেকে Honda, বাজার কাঁপাতে হাজির হচ্ছে 300 থেকে 350 সিসির 4 জাঁদরেল বাইক

Avatar

Updated on:

top-4-upcoming-300-359-cc-bikes-in-india-royal-enfield-tvs-honda

বর্তমানে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের আসন্ন কয়েকটি মোটরসাইকেলের নাম সাজিয়ে রেখেছে। যার মধ্যে সর্বপ্রথম মডেলটি হচ্ছে নতুন প্রজন্মের বুলেট ৩৫০ (Bullet 350)। ৩০০-৩৫০ সিসি সেগমেন্টে TVS ও Honda-ও তাদের নতুন মডেল এ বছরই লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। উক্ত সেগমেন্টে আসন্ন চারটি নতুন মোটরসাইকেল সম্পর্কে এই প্রতিবেদনে বিস্তারিত আলোচনা করা হল।

নতুন প্রজন্মের Royal Enfield Bullet 350

৩০ আগস্ট ভারতের বাজারে নতুন প্রজন্মের J-প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে লঞ্চ হচ্ছে Bullet 350। একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-অয়েল কুল্ড ইঞ্জিনের উপর ভিত্তি করে আসবে বাইকটি। যা থেকে সর্বোচ্চ ২০ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরকে সঙ্গত দিতে থাকছে ৫-গতির গিয়ার। এই একই ইঞ্জিন Classic 350, Hunter 350 ও Meteor 350-তেও ব্যবহার করা হয়েছে।

TVS Apache RTR 310

নেকেড ভার্সনের নতুন বাইক Apache RTR 310 লঞ্চ করতে চলেছে টিভিএস। এটি Apache RTX নামে হাজির হতে পারে। কারণ ভারতে সম্প্রতি এই নামটির ট্রেডমার্ক দায়ের করেছে সংস্থা। এতে ব্যবহার করা হয়েছে একটি ৩১২ সিসি ইঞ্জিন। যার আউটপুট ৩৪ বিএইচপি এবং ২৭.৩ এনএম টর্ক। সম্প্রতি ফাঁস হওয়া ছবিতে Apache RTR 310-এর সাথে Apache RR 310-এর কিছু মিল পাওয়া গিয়েছে। যেমন দুই মডেলের একই এগজস্ট। তবে বেশ কিছু পার্থক্যও বর্তমান। এ বছর পুজোর মরসুমে বাজারে লঞ্চ হতে পারে Apache RTR 310।

Honda CB350 Cruiser

রিপোর্টের দাবি অনুযায়ী হোন্ডা একটি ব্র্যান্ড নিউ ক্রুজার মোটরসাইকেলের উপর কাজ করছে। যেটি তাদের বিদ্যমান CB350-এর প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে। যা জাপানি কোম্পানিকে ৩৫০ সিসি পোর্টফোলিও-র সম্প্রসারণে বিশেষভাবে সহায়তা করবে। Royal Enfield Meteor 350-কে চাপে ফেলতেই এই প্রয়াস হোন্ডার। ভাইটি একটি ৩৪৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-অয়েল কুল্ড ইঞ্জিন সমেত আসবে। যা থেকে ২১ বিএইচপি শক্তি এবং ৩০ এনএম টর্ক উৎপন্ন হবে। ২০২৩-এর শেষার্ধে এটি বাজারে হাজির হতে পারে।

Royal Enfield Bobber 350

Classic 350-এর ওপর ভিত্তি করে নতুন ববার বাইক আনছে রয়্যাল এনফিল্ড। এতে কেবলমাত্র রাইডারের জন্যই সিটের ব্যবস্থা রয়েছে। ডিজাইনের মধ্যে রয়েছে উঁচু হ্যান্ডেলবার, গোলাকৃতি হেডল্যাম্প, টিয়ারড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, ডুয়েল স্প্লিট ফ্লোটিং সিট, নম্বর প্লেট ও ইন্ডিকেটর সহ একটি প্রমিনেন্ট টায়ার হাগার, ফ্রন্ট সেট ফুটপেগ। এতেও থাকছে একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-অয়েল কুল্ড ইঞ্জিন। এবছরের শেষের দিকে বাজারে হাজির হতে পারে বাইকটি।

সঙ্গে থাকুন ➥