HomeAutomobileScooter: সবথেকে বেশি বুট স্পেস যুক্ত 5 ই-স্কুটার, পেয়ে যাবেন 43 লিটার...

Scooter: সবথেকে বেশি বুট স্পেস যুক্ত 5 ই-স্কুটার, পেয়ে যাবেন 43 লিটার স্টোরেজ!

ভারতে বিক্রিত ইলেকট্রিক স্কুটারের মধ্যে সবচেয়ে বেশি আন্ডারসিট স্টোরেজ বা বুট স্পেস রয়েছে এই মডেলগুলিতে।

স্কুটারের যে বহুমুখী প্রতিভা রয়েছে সেকথা অস্বীকার করার জো নেই। আরামদায়ক পথ চলায় সুবিধার পাশাপাশি বাজারের বিভিন্ন প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ জিনিস খুব সহজেই বহন করা যায় এতে। সিটের নিচে স্টোরেজ স্পেস থাকায় মেলে বড় সুবিধা। অথচ মোটরসাইকেলে কিন্তু এসব ব্যবস্থা থাকে না। আবার সাধারণ পেট্রল স্কুটারের তুলনায় ইলেকট্রিক স্কুটারে ইঞ্জিন না থাকার কারণে স্টোরেজ স্পেস তুলনামূলক বেশি পাওয়া যায়। তাই আপনি যদি সবচেয়ে বড় আন্ডারসিট স্টোরেজ যুক্ত ইলেকট্রিক স্কুটারের খোঁজে থাকেন, তবে প্রতিবেদনটির শেষ পর্যন্ত পড়তে হবে।

Hero Vida

সবচেয়ে বড় স্টোরেজ স্পেস যুক্ত ইলেকট্রিক স্কুটারের তালিকায় পঞ্চম স্থানে রয়েছে Hero Vida। এতে রয়েছে ২৬ লিটার আন্ডারসিট স্টোরেজ। যা বাজার থেকে কেনা বিভিন্ন জিনিস রাখার জন্য যথেষ্ট। কিন্তু তা সত্ত্বেও একটি ফুল ফেস হেলমেট এতে আঁটে না। হাফ হেলমেটের ক্ষেত্রে কোনো সমস্যা নেই। তবে সিটের নিচে হেলমেট না নেওয়াই ভালো, এতে হেলমেটে স্ক্র্যাচ পড়ে যায়।

TVS iQube

তালিকার পরবর্তী অর্থাৎ চতুর্থ স্থানে রয়েছে TVS iQube। বিগত কয়েক মাসে মডেলটির বিক্রিবাটায় ব্যাপক জোয়ার এসেছে। স্কুটারটি পাঁচটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। এদের ব্যাটারির ক্ষমতা আলাদা। কিন্তু প্রতিটি ভ্যারিয়েন্টেই উপস্থিত ৩২ লিটার স্টোরেজ স্পেস। একটি ফ্যামিলি স্কুটার হিসেবে এটি যথেষ্ট।

Ola S1

রেট্রো থিমের সাথে স্পোর্টি লুকের সংমিশ্রণে বাজারে সাড়া জাগিয়েছে Ola S1। এই বৈদ্যুতিক স্কুটার রেঞ্জে বর্তমান ৩৪ লিটার আন্ডার সিট বুট স্পেস। অর্থাৎ একটি ফুল ফেস হেলমেট অনায়াসেই এঁটে যাবে এতে।

Ather Rizta

সবচেয়ে বড় বুট স্পেস যুক্ত ইলেকট্রিক স্কুটারের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে Ather Rizta। এতে রয়েছে ৩৪ লিটারের বড় আন্ডারসিট স্টোরেজ। Ola S1-এর তুলনায় এগিয়ে থাকার কারণ এতে বেশ কিছু অ্যাক্সেসরিজ অফার করা হয়। যেমন বুটের মধ্যে রাখার জন্য একটি অর্গানাইজার মেলে। আবার এথার কলাপসিবল ফ্রাঙ্ক অফার করে। যা খুলে দিলে স্টোরেজ ৫৬ লিটার পর্যন্ত বাড়ানো যায়।

River Indie

আপনি যদি ভারতের সবচেয়ে বড় স্টোরেজ স্পেস যুক্ত ইলেকট্রিক স্কুটারের নাম জানতে চান, তাহলে বলব এটি River Indie। এই মডেলে রয়েছে ৪৩ লিটার আন্ডারসিট স্পেস ও ১২ লিটার ফ্রাঙ্ক। এছাড়াও, সাইড প্যানিয়ার এবং টপ বক্স অপশনাল হিসাবে কেনা যায়। সব মিলিয়ে এতে এত বেশি জায়গা মেলে, যা অন্য কোন দু’চাকা গাড়িতে নেই।

RELATED ARTICLES

Most Popular