HomeAutomobileRoyal Enfield: ঝড় তুলতে আসছে রয়্যাল এনফিল্ডের এই 5 বাইক, নজর দেশবাসীর

Royal Enfield: ঝড় তুলতে আসছে রয়্যাল এনফিল্ডের এই 5 বাইক, নজর দেশবাসীর

যেমন ধার, তেমন ভার, রাজকীয় মোটরসাইকেল মানেই Royal Enfield। আগামীতে তারা পাঁচটি নতুন বাইক ভারতের পাশাপাশি আর্ন্তজাতিক বাজারে আনতে চলেছে।

রয়্যাল এনফিল্ডের (Royal Enfield) মোটরসাইকেল মানেই আভিজাত্য ও সম্ভ্রমের সহাবস্থান। মেটাল বডি, ধুকপুকানি শব্দ, সবমিলিয়ে যেন একটা রাজকীয় ব্যাপার। তাই আট থেকে আশি, রয়্যাল এনফিল্ড বাইকের অন্ধভক্ত সবাই। বছরের মাঝামাঝিতে এসে অনুরাগীদের খুশিতে ভরিয়ে দিতে চলেছে সংস্থা। কেন জানেন? Himalayan 450 লঞ্চের পর এবার ৩৫০-৬৫০ সিসি সেগমেন্টে আরও পাঁচটি নতুন মোটরবাইক আনতে চলেছে তারা। আবার তালিকায় একটি ইলেকট্রিক বাইকও রয়েছে।

Royal Enfield Guerrilla 450

একটি নতুন স্ক্র্যাম্বলার মোটরসাইকেল নির্মাণের কাজ চালাচ্ছে রয়্যাল এনফিল্ড। এটি Royal Enfield Guerrilla 450 নামে বাজারে হাজির হতে পারে। এদেশের রাস্তায় বাইকটির একাধিকবার টেস্টিং চালাতে দেখা গিয়েছে। Himalayan 450-এর Sherpa 450 ইঞ্জিন এতেও ব্যবহার করা হবে।

Royal Enfield Classic 650

ভারতের বাজারে Classic 350-এর সাফল্য প্রত্যক্ষ করে এবারে আরো বড় ইঞ্জিনের সাথে এই বাইক আনতে চলেছে রয়্যাল এনফিল্ড। নাম Royal Enfield Classic 650। সম্প্রতি ইউরোপের রাস্তায় এর একটি টেস্টিং মডেলের দর্শন মিলেছে। বড় ইঞ্জিন বাদে Classic 350-এর সাথে এর তেমন একটা ফারাক নেই।

Royal Enfield Scrambler 650

Guerrilla 450 ছাড়াও Scrambler 650 নামের একটি আদ্যোপান্ত স্ক্র্যাম্বলার বাইক আনতে চলেছে সংস্থা। বর্তমানে সংস্থার পোর্টফোলিওতে ৬৫০ সিসির ক্যাফে রেসার, ক্রুজার এবং ববার বাইক বর্তমান। সেই তালিকায় যুক্ত হতে চলেছে আরও একাধিক মডেল।

Royal Enfield Classic 350 Bobber

দীর্ঘদিন ধরেই Royal Enfield Classic 350 Bobber লঞ্চের প্রসঙ্গে নানান জল্পনা শোনা যাচ্ছে। এটি Classic 350-এর ববার ভার্সন। অনন্য স্টাইলের এই বাইক অনেকাংশেই Shotgun 650-এর সাথে মিল রয়েছে।

Royal Enfield Himalayan Electric

রয়্যাল এনফিল্ড তাদের Himalayan Electric এর কনসেপ্ট ভার্সনের ঝলক দেখিয়েছিল। এর থেকে বোঝা যায় বর্তমানে কোম্পানি ইলেকট্রিক ভার্সনের বাইক তৈরিতে হাত লাগিয়েছে। আগামী কয়েক বছরের মধ্যেই যা ভারতের বাজারে লঞ্চ হবে।

RELATED ARTICLES

Most Popular