HomeAutomobilePulsar 400 থেকে নতুন Xpulse 210, বাজারে ঝড় তুলতে আসছে 5 দুর্ধর্ষ...

Pulsar 400 থেকে নতুন Xpulse 210, বাজারে ঝড় তুলতে আসছে 5 দুর্ধর্ষ মোটরসাইকেল

ভারতে মোটরসাইকেলের অনুরাগীর সংখ্যা একটু বেশিই। রাইডিংয়ের নেশায় উন্মাদনা বাড়াতে ২০০-৪০০ সিসির বাইকগুলির জুড়ি মেলা ভার। প্রিমিয়াম ফিচার্সের সঙ্গে দমদার পারফরম্যান্সের কারণে সবচেয়ে বেশি মানুষের নজর এই সেগমেন্টেই। তাই Royal Enfield, Triumph, Bajaj Auto-এর মতো কোম্পানিগুলি এই ধরনের বাইকের বাজার ধরতে নতুন মডেল হাজির করতে চলেছে। যাদের আগামী ৬-৯ মাসের মধ্যেই আগমন ঘটবে বলে অধুমান। চলুন আসন্ন এমন ৫টি হাই-পারফরম্যান্স মোটরসাইকেলের খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Hero Xpulse 210

সম্প্রতি এদেশে টেস্টিং চলাকালীন ধরা দিয়েছে নতুন Hero Xpulse 210। দ্বিতীয় প্রজন্মের এই মোটরসাইকেলটিতে থাকছে DOHC, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা Karizma XMR-এও ব্যবহার করেছে হিরো। অল এলইডি লাইটিং সমেত বাইকটির দাম বাজারচলতি মডেলের চাইতে বেশি হবে বলেই অনুমান।

Yamaha R3 & MT-03

ইয়ামাহা ভারতে R3 ও MT-03 আগামী ডিসেম্বরে বাজারে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। ইয়ামাহার আসন্ন উভয় মোটরসাইকেলেই থাকছে একটি ৩২১ সিসি, প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে ৪২ বিএইচপি শক্তি এবং ২৯ এনএম টর্ক উৎপন্ন হবে। ফিচারের তালিকায় একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ইউএসডি ফ্রন্ট ফর্ক, মনোশক রিয়ার সাসপেনশন, ফ্রন্ট ও রিয়ার ডিস্ক ব্রেক সহ ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেমের দেখা মিলবে।

Bajaj Pulsar NS400

এখনও পর্যন্ত সবচেয়ে বড় ইঞ্জিনের পালসার NS200 আনতে চলেছে বাজাজ। ৩৭৩ সিসি লিকুইড কোল্ড ইঞ্জিন দেওয়া হচ্ছে এতে। যা Dominar 400-এ ব্যবহার করে বাজাজ। আবার NS200-র পেরিমিটার ফ্রেমে ভর করে আসবে বাইকটি। তবে সংস্থার লাইনআপে Dominar 400-এর নিচে অবস্থান করবে এটি। ফিচারের তালিকায় থাকছে এলইডি লাইটিং, ইউএসডি ফর্ক এবং সম্ভবত একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কন্ট্রোল।

Royal Enfield Classic Bobber 350

Classic 350-এর ওপর ভিত্তি করে নতুন ববার বাইক আনছে রয়্যাল এনফিল্ড। কেবলমাত্র রাইডারের জন্যই সিটের ব্যবস্থা থাকছে এতে। ডিজাইনের প্রসঙ্গে বললে উঁচু হ্যান্ডেলবার, গোলাকৃতি হেডল্যাম্প, টিয়ারড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, ডুয়েল স্প্লিট ফ্লোটিং সিট, নম্বর প্লেট ও ইন্ডিকেটর সহ প্রমিনেন্ট টায়ার হাগার, এবং ফ্রন্ট সেট ফুটপেগ সমেত আসবে বাইকটি। শক্তি জোগাতে থাকছে একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে।

Triumph Scrambler 400X

Speed 400 লঞ্চের পর এবার বাজাজ ও ট্রায়াম্ফ যৌথভাবে Scrambler 400X-এর দাম ঘোষণার জন্য প্রস্তুতি চালাচ্ছে। Speed 400-এর দাম ২.২৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। অপেক্ষাকৃত বেশি রাগেড ডিজাইনের Scrambler 400X-এ থাকছে একটি ৩৯৮ সিসি, লিকুইড কুল্ড ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ৪০ এইচপি শক্তি এবং ৩৭.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। এদেশে বাইকটির প্রতিপক্ষ হিসাবে রয়েছে Yezdi Scrambler। অক্টোবরে দাম ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে। বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স, দীর্ঘ হুইলবেস এবং উঁচু সিট হাইটের দেখা মিলবে এতে।

RELATED ARTICLES

Most Popular