HomeAutomobileUpcoming 7 Seater Cars: বড় পরিবারের জন্য আদর্শ, সাত আসনের দুর্দান্ত 5টি গাড়ি আসছে বাজারে

Upcoming 7 Seater Cars: বড় পরিবারের জন্য আদর্শ, সাত আসনের দুর্দান্ত 5টি গাড়ি আসছে বাজারে

ভারতে আগামী কয়েক মাসের মধ্যে দুর্দান্ত সব সেভেন সিটার গাড়ি লঞ্চ হতে চলেছে। Jeep Meridian Facelift থেকে Hyundai Alcazar Facelift-এর নাম আছে সেই তালিকায়।

ভারতে সেভেন সিটার গাড়ির বিক্রি ইদানিং তাৎপর্যপূর্ণ হারে বাড়তে দেখা যাচ্ছে। পরিবারের সদস্যদের নিয়ে বেড়াতে পছন্দ করেন এমন ক্রেতারা এই জাতীয় গাড়ির উপর ভরসা রাখছেন। আবার আভিজাত্যের কারণেও বড় গাড়ি কেনার হিড়িক দেখা যায়। চাহিদা পূরণ করতে তাই বিভিন্ন কোম্পানি বেশি আসনের নতুন মডেল লঞ্চ করার জন্য মুখিয়ে আছে। যেগুলি আগামী কয়েক মাসের মধ্যেই লঞ্চ হবে। এই প্রতিবেদনে আসন্ন ৫টি সেভেন সিটার MPV গাড়ির হদিশ রইল।

Jeep Meridian Facelift

ফাঁস হওয়া ছবি দেখে মনে করা হচ্ছে, নতুন প্রজন্মের Jeep Meridian আগামী কয়েক মাসের মধ্যেই ভারতের বাজারে লঞ্চ হবে। ডিজাইনে নতুন আপডেট এবং বহিরঙ্গে নয়া কালারের সাথে হাজির হবে এটি। উপরন্তু কিছু বাড়তি ফিচারের সাথে আসছে। তবে কারিগরিতে সেভাবে কোন পরিবর্তন থাকছে না। এটি ২.০ লিটার ফোর সিলিন্ডার, ডিজেল ইঞ্জিন সহ আসবে। এর আউটপুট হবে ১৭০ পিএস এবং ৩৫০ এনএম। অটোমেটিক এবং ম্যানুয়াল ট্রান্সমিশন সমেত বেছে নেওয়া যাবে।

Nissan X-Trail

চতুর্থ প্রজন্মের Nissan X-Trail আগস্টে ভারতের বাজারে পা রাখবে বলে অনুমান করা হচ্ছে। এতে একটি ১.৫ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন থাকছে। ভারতীয় ভার্সনটিতে e-Power টেকনোলজি উপলব্ধ থাকছে না। বিদেশ থেকে আমদানি করে এদেশে বিক্রি করা হবে এই মডেল।

MG Gloster Facelift

ভারতের রাস্তায় একাধিকবার টেস্টিং চলাকালীন MG Gloster Facelift দেখতে পাওয়া গিয়েছে। আশা করা হচ্ছে আগামী কয়েক মাসের মধ্যেই অফিশিয়ালি লঞ্চ হবে এই গাড়ি। অত্যাধুনিক ফিচারের তালিকায় থাকছে অ্যাডাস (ADAS)। আবার বাহির ও অন্দরমহলে আপডেট দেওয়া হচ্ছে। ইঞ্জিনে কোন বদল ঘটানো হবে না।

New Kia Carnival

নতুন সংস্করণের Kia Carnival আগামী কয়েক মাসের মধ্যে ভারতের রাস্তায় ছোটা আরম্ভ করবে। ফিচারে আপডেট হিসেবে এতে দ্বিতীয় পর্যায়ের অ্যাডাস (ADAS) দেওয়া হতে পারে। এছাড়া থাকতে পারে টুইন ইন্টিগ্রেটেড স্ক্রিন, ইন কার কানেক্টেড টেকনোলজি, ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল সিট, পাওয়ার্ড লিফ্টগেট, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, অ্যাম্বিয়েন্ট লাইটিং ইত্যাদি। আগের মতই এতে ২.২ লিটার ডিজেল ইঞ্জিন দেওয়া হতে পারে। এটি ৯-সিটার অপশনে অফার করতে পারে কোম্পানি।

Hyundai Alcazar Facelift

আপডেট সহ নতুন Hyundai Alcazar শীঘ্রই ভারতের বাজারে পা রাখবে। সম্প্রতি নতুন সংস্করণে লঞ্চ হওয়া Creta-র ডিজাইন থেকে অনুপ্রাণিত হয়ে লঞ্চ হতে পারে গাড়িটি। কেবিন এবং বাইরে বেশ কিছু আপডেট দেওয়া হচ্ছে। আগের তুলনায় আরও বেশি অত্যাধুনিক ফিচার এবং প্রযুক্তি দ্বারা সজ্জিত হয়ে আসছে গাড়িটি। এতেও দ্বিতীয় পর্যায়ের অ্যাডাস দেওয়া হবে।

RELATED ARTICLES

আরও পড়ুন