HomeAutomobileকালীপুজোর আগেই বাজারে 5 দুর্ধর্ষ বাইক, দেখতে হ্যান্ডসাম হাঙ্ক, আপনার কোনটা পছন্দ

কালীপুজোর আগেই বাজারে 5 দুর্ধর্ষ বাইক, দেখতে হ্যান্ডসাম হাঙ্ক, আপনার কোনটা পছন্দ

সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত আপামর ভারতীয় জমজমাট উৎসবে মাতোয়ারা হয়ে ওঠেন। প্রতিটি মানুষ বছরের এই সময়ের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। কেনাকাটাও চলে রমরমে। যেই তালিকায় সাজ-সরঞ্জামের জিনিস থেকে শুরু করে বিভিন্ন আসবাবপত্র – কোন কিছুই বাদ থাকেনা। এই তালিকার অন্যতম জায়গা জুড়ে থাকে যানবাহন। তাই উৎসবের মরসুমের দিকে চেয়ে থাকে গাড়ি কোম্পানিগুলি। নিজেদের ঝুলির সবচেয়ে রোমহর্ষক চমক এই সময়েই বাজারে আনার পরিকল্পনা থাকে সংস্থাগুলির। এ বছরও যার অন্যথা নয়। উৎসবের মরসুমে লঞ্চ হতে চলা পাঁচটি সেরা মোটরসাইকেলের তালিকা তুলে ধরা হল এই প্রতিবেদনে। তাই সামনে বাইক কেনার পরিকল্পনা থেকে থাকলে আর ক’টা দিন অপেক্ষা করে যাওয়ার পরামর্শ রইল আমাদের তরফে।

2023 Royal Enfield Bullet 350

রয়্যাল এনফিল্ড তো বটেই, এমনকি সমগ্র বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি সময় ধরে তৈরি হওয়া মোটরসাইকেল হচ্ছে Bullet 350। এবারে এর নতুন ভার্সন আসতে চলেছে। সংস্থার J-সিরিজ প্লাটফর্মের ওপর ভিত্তি করে আসবে 2023 Royal Enfield Bullet 350। আগামী ১ সেপ্টেম্বর লঞ্চের দিন হিসেবে স্থির করা হয়েছে। দাম ১.৮০ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হতে পারে বলে অনুমান। বাজারে এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Benelli Imperiale 400।

Royal Enfield Himalayan 450

Himalayan 450-এর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন অসংখ্য আগ্রহী ক্রেতা। অফিশিয়ালি লঞ্চ হচ্ছে আগামী মাসে। ইতিমধ্যেই বাইকটির ছবিও ফাঁস হয়েছে। এটি লিকুইড কুল্ড ইঞ্জিন ও অত্যাধুনিক টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সমেত আসবে, যা সংস্থার ইতিহাসে এই প্রথম। মূল্য ২.৮০ লক্ষ টাকার কাছাকাছি (এক্স-শোরুম) হতে পারে।

Yamaha R3 ও MT-03

Yamaha R3 এক সময় ভারতে বিক্রি করা হলেও, আচমকাই বাজার থেকে হারিয়ে যায় এটি। এবারে এই নেকেড মোটরসাইকেলটি ফের হাজির করতে চলেছে ইয়ামাহা। সাথে উপরি পাওনা হিসেবে থাকছে MT-03। ইঞ্জিনের জন্য এই দুই মডেলের বিশ্বজোড়া চাহিদা। একটি ৩২১ সিসি প্যারালাল টুইন ইঞ্জিনে ছোটে বাইক জোড়া। Yamaha R3 ও MT-03 এর মূল্য যথাক্রমে ৩.৫০ ও ৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

Triumph Scrambler 400X

Speed 400 লঞ্চের পর এবার বাজাজ ও ট্রায়াম্ফ যৌথভাবে Scrambler 400X-এর দাম ঘোষণার জন্য প্রস্তুতি নিচ্ছে। Speed 400-এর দর ২.২৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে। অপেক্ষাকৃত বেশি রাগেড ডিজাইনের Scrambler 400X, এদেশে Yezdi Scrambler-এর সাথে প্রতিদ্বন্দ্বিতায় শামিল হবে। অক্টোবরে দাম ঘোষণা করা হবে। এর মূল্য ২.৬০ লক্ষ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হতে পারে।

Hero Xtreme 125R

তালিকার প্রথম চারটি মডেল প্রিমিয়াম। এদের তুলনায় সবচেয়ে সস্তার মডেল হিসেবে এই বছর পুজোতে বাজারে আসতে চলেছে Hero Xtreme 125R। এদেশে TVS Raider-এর সাথে লড়াইয়ে নামতেই আনা হচ্ছে বাইকটি। সম্প্রতি বাইকটির স্পাই ছবি প্রকাশ্যে এসেছে। ১২৫ সিসি মোটরসাইকেলটির দাম ৯৫,০০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

RELATED ARTICLES

Most Popular