তেল ভরতে গিয়ে পকেট গড়ের মাঠ? 22,000 টাকা ছাড়ে মিলছে দুর্দান্ত ই-বাইক, এক চার্জে ছুটবে 180 কিমি

Avatar

Published on:

Tork Kratos R Discount rs 22000

পরিবেশ দূষণের বিরুদ্ধে লাগাতার লড়াই চালাচ্ছে গোটা বিশ্ব। ভারতের পাশাপাশি পৃথিবীর বিভিন্ন দেশে অতি দ্রুত কার্বন নির্গমন শূন্য করার লক্ষ্যমাত্রা গ্রহণ করা হয়েছে। পেট্রোল বা ডিজেল চালিত যানবাহনের পরিবর্তে বৈদ্যুতিক গাড়িকেই প্রাধান্য দেওয়া হচ্ছে সর্বত্র। ভারতের মাটিতেও চিত্রটা প্রায় একই। সাধারণ জনতাও ধীরে ধীরে ইলেকট্রিক ভেহিকেলের ব্যবহার বাড়িয়ে আগামীতে দূষণমুক্ত পৃথিবী গড়ার লক্ষ্যে সামিল হয়েছে। বর্ষশেষে সেই উদ্যমে গতি এনেছে ডিসকাউন্ট সহ নানা অফার। পুরোদস্তুর ইলেকট্রিক মোটরসাইকেল আপনি বাড়ি আনতে পারবেন প্রায় ২২ হাজার টাকা অব্দি ছাড়ে। আমরা কথা বলছি Tork Kratos R বাইকটির উপর জম্পেশ অফার নিয়ে।

সাম্প্রতিক কালে যে কয়েকটি স্টার্টআপ সংস্থা ইলেকট্রিক ভেহিকেলের জগতে নাম কামিয়েছে তাদের মধ্যে অন্যতম হল Tork Motors। ডিসেম্বর মাসে তাদের Kratos R মডেলটিতে ২২,০০০ টাকা পর্যন্ত নগদে ছাড় মিলছে। Kratos R এবং Kratos Urban এই দুটি মডেলের উপরেই রয়েছে এই অফার। Kratos R-এর বর্তমান এক্স-শোরুম মূল্য ১.৮৭ লক্ষ টাকা। অন্যদিকে খানিকটা কম দামি ভার্সন Kratos Urban। এটি কিনতে খরচ হয় ১.৬৭ লক্ষ টাকা। দুটি বাইকেই আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত করা বুকিংয়ের উপর ক্যাশ ডিসকাউন্ট থাকছে।

Tork Kratos R: পারফরম্যান্স

টর্ক ক্র্যাটোস বাইকটিতে অ্যাক্সিয়াল ফ্লাক্স পিএমএস মোটর ব্যবহার করা হয়েছে। যার সর্বোচ্চ পাওয়ার আউটপুট ৯ কিলোওয়াট (১২ বিএইচপি)। আর সর্বাধিক ৩৮ এনএম টর্ক তৈরি করতে পারে এটি। Kratos R-এর সর্বোচ্চ গতিবেগ ঘণ্টা প্রতি ১০৫ কিমি। মাত্র ৩.৫ সেকেন্ডের মধ্যেই ০-৪০কিমি/ঘণ্টা গতিবেগ অর্জন করার ক্ষমতা রয়েছে।

Tork Kratos R: ব্যাটারি, মোড ও রাইডিং রেঞ্জ

ক্র্যাটোস আর ৪ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক সহ এসেছে। মোট পাঁচটি রাই্ডিং মোড রয়েছে এতে। রেঞ্জ বৃদ্ধি করতে সম্প্রতি এতে ইকো প্লাস নামক একটি নতুন মোড যুক্ত করেছে নির্মাতা। তাদের দাবি এর ফলে আইডিসি-তে (ইন্ডিয়ান ড্রাইভি সার্কেল) ১৫০ কিমি থেকে ১৮০ কিমি পর্যন্ত রেঞ্জ বৃদ্ধি পাবে। তবে এই মোডে টপ স্পিড ঘন্টা প্রতি ৩৫ কিলোমিটারে সীমাবদ্ধ।

সঙ্গে থাকুন ➥