মাত্র 2,999 টাকার EMI, নয়া ইলেকট্রিক বাইক কেনার স্বপ্নপূরণ Tork Motors এর শোরুমে

Avatar

Published on:

Tork Motors 1st Experience Centre launched

রাজস্থানের জয়পুরে নিজেদের প্রথম এক্সপেরিয়েন্স সেন্টার উদ্বোধন করল টর্ক মোটরস (Tork Motors)। বৈদ্যুতিক মোটরসাইকেলের দুনিয়ায় অন্যতম জনপ্রিয় সংস্থা তারা। ইতিমধ্যেই তাদের ঝুলিতে রয়েছে Kratos-R নামের ইলেকট্রিক বাইক। রাজস্থানে চালু হওয়া নতুন শোরুমটি আজমির রোডে গীতাঞ্জলি টাওয়ার্সে অবস্থিত। সেখানে সংস্থার তৈরি ইলেকট্রিক বাইক বিক্রি এবং বিক্রয় পরবর্তী বিভিন্ন রকম পরিষেবার ব্যবস্থা করা হয়েছে।

Tork Motors ইলেকট্রিক বাইকের নতুন শোরুম খুলল

সদ্য উদ্বোধন হওয়া এই নতুন এক্সপেরিয়েন্স সেন্টার এর মাধ্যমে জয়পুর ও তার আশেপাশের অঞ্চলের উৎসাহী গ্রাহকরা টর্ক মোটরস এর তৈরি বৈদ্যুতিক দুই চাকার স্বাদ পেতে পারবেন। এমনকি এর সাহায্যেই রাজস্থানের সর্বত্রই ছড়িয়ে পড়বে এই স্টার্টআপ সংস্থার সুনাম। গ্রাহকরা প্রয়োজনে Kratos-R কেনার পূর্বে এর টেস্ট রাইড করে পরখ করে নিতে পারবেন এই শোরুমের সৌজন্যেই।

নতুন এক্সপেরিয়েন্স জোন উদ্বোধন করার প্রসঙ্গে টর্ক মোটরস এর প্রতিষ্ঠাতা ও মুখ্য কার্যনির্বাহী আধিকারিক কপিল সেলকে বলেন, “রাজস্থানে আমাদের সংস্থার নেটওয়ার্ক অতি দ্রুত বিস্তার করার জন্য এই নতুন এক্সপেরিয়েন্স সেন্টার একটি বড়সড় মাইলফলক হিসেবেই প্রতিষ্ঠিত হলো। রাজস্থান ইলেকট্রিক ভেইকেল পলিসি (REVP) এর উপর ভিত্তি করে আগামী দিনে আমাদের ব্যবসা ক্ষেত্র আরও অধিক সম্প্রসারিত হবে সেই আশাতেই রয়েছি আমরা।”

প্রসঙ্গত গত বছরের টর্ক মোটরস তাদের ফ্লাগশিপ ইলেকট্রিক মোটরসাইকেল Kratos-R লঞ্চ করেছিল। আর এ বছর স্ট্যান্ডার্ড ভার্সন এর উপর বেশ কিছু উল্লেখযোগ্য পরিবর্তনের সাথে নতুন চেহারায় আত্মপ্রকাশ করে Kratos-R। এই ইলেকট্রিক বাইকটিতে সম্পূর্ণ কালো রঙের বৈদ্যুতিক মোটর এবং তার সাথেই যুক্ত করা হয়েছে ব্যাটারি প্যাক ও ফাস্ট চার্জিং পোর্ট। সব মিলিয়ে স্টাইল বেশ চিত্তাকর্ষক।

Tork Kratos-R: ব্যাটারি, মোটর ও রেঞ্জ

Kratos-R এর স্পেসিফিকেশনে নজর দিলে দেখা যাবে একে এগিয়ে চলার সমস্ত শক্তি সরবরাহ করে ৯ কিলোওয়াট ইলেকট্রিক মোটর যা সর্বোচ্চ ৩৮ এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম। সাথে রয়েছে ৪ কিলোওয়াট আওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারী প্যাক। সম্পূর্ণ চার্জে পরিপুষ্ট অবস্থায় এটি প্রায় ১৮০ কিমি পর্যন্ত ছুটতে সক্ষম। সাধারণ চার্জারের মাধ্যমে চার থেকে পাঁচ ঘন্টায় সম্পূর্ণ চার্জ করা গেলেও ফাস্ট চার্জারে মাত্র ১ ঘন্টাতেই ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করা সম্ভব। এর টপ স্পিড ১০৫ কিমি/ঘণ্টা।

Tork Kratos-R: ফিচার্স

শক্তিশালী ট্রেলিস ফ্রেমের উপর নির্মিত Kratos-R বাইকটি মোট পাঁচটি রঙে উপলব্ধ। এছাড়াও এতে রয়েছে চার ধরনের রাইডিং মোড- ইকো, সিটি, স্পোর্টস এবং রিভার্স। উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম, মোবাইল অ্যাপ্লিকেশন সংযুক্তিকরণ, নেভিগেশন সিস্টেম, ইউএসবি চার্জিং, অ্যান্টি থেফট সিস্টেম, জিও ফেন্সিং এবং সর্বত্রই এলইডি লাইটের ব্যবহার। বাইকটির উভয় দিকেই ১৭ ইঞ্চির চাকা এবং ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনের দিকে হাইড্রোলিক টেলিস্কোপিক ফর্ক ও পিছনে মনোশক অ্যাবজর্ভার বিদ্যমান।

Tork Kratos-R: দাম

Tork Kratos-R এর এক্স শোরুম মূল্য ১.৭৭ লাখ টাকা। গ্রাহকদের সুবিধার্থে এদেশের বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে হাত মিলিয়েছে টর্ক। প্রতিমাসের ন্যূনতম ২৯৯৯ টাকা কিস্তি দিয়েই হাতে পেতে পারেন Kratos-R এর চাবি। এছাড়াও নির্মাতার তরফে সম্পূর্ণ বাইক ও ব্যাটারির উপর তিন বছর পর্যন্ত ওয়ারেন্টি প্রদান করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥