Toyota Fortuner: টয়োটা ফর্চুনার-এর দাম একধাক্কায় 70,000 টাকা বাড়ল, এখন খরচ কত?

Avatar

Published on:

Toyota Fortuner Expensive up to rs 70000

উৎসবের মরসুমে বিভিন্ন গাড়ি কোম্পানি যেমন ডিসকাউন্টের ডালি সাজিয়ে ক্রেতাদের উপহার দিচ্ছে, তেমনই কয়েকটি সংস্থার গাড়ির দাম বাড়ার খবর সামনে এসেছে। এই যেমন – Toyota Fortuner। সেভেন-সিটের এই বিলাসবহুল এসইউভি গাড়িটির দাম ভ্যারিয়েন্ট অনুযায়ী ৪৪,০০০ টাকা থেকে ৭০,০০০ টাকা অব্দি বাড়ানো হয়েছে। যদিও মূল্য বৃদ্ধির নেপথ্যের কারণ সম্পর্কে কিছুই জানায়নি টয়োটা (Toyota)।

Toyota Fortuner-এর দাম বাড়ল

টয়োটা ফর্চুনার গাড়ির দুই পেট্রোল ভার্সনের দাম ৪৪,০০০ টাকা বাড়লেও, পাঁচটি ডিজেল ভ্যারিয়েন্টের মূল্য ৪৪,০০০ টাকা থেকে শুরু করে ৭০,০০০ টাকা পর্যন্ত বাড়তে দেখা গিয়েছে। ফলে এসইউভি মডেলটির বর্তমান বাজার মূল্য ৩৩.৪৩ লক্ষ থেকে ৫১.৪৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) অব্দি পৌঁছেছে।

Toyota Fortuner পেট্রোল ভার্সনটি সিঙ্গেল ট্রিমে ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স অপশনে উপলব্ধ। 4×2 MT ভার্সনের দাম বেড়ে হয়েছে ৩৩.৪৩ লাখ টাকা। যেখানে 4×2 AT ভ্যারিয়েন্টের মূল্য ৩৫.০২ লাখ টাকা। আবার ডিজেল রেঞ্জের দর ৩৫.৯৩ লাখ থেকে শুরু করে ৫১.৪৪ লাখ পর্যন্ত গিয়েছে।

পারফরম্যান্সের কথা বললে, Toyota Fortuner দুটি ইঞ্জিনের বিকল্পে বেছে নেওয়া যায় – একটি ২.৭ লিটার পেট্রোল ও একটি ২.৮ লিটার টার্বো পেট্রোল। প্রথমটির আউটপুট ১৬৪ বিএইচপি ও ২৪৫ এনএম এবং দ্বিতীয় মডেলটি থেকে উৎপন্ন হয় ২০১ বিএইচপি ও ৫০০ এনএম টর্ক। ৬-স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স অপশন সহ বেছে নেওয়া যায় গাড়িটি।

সঙ্গে থাকুন ➥