নতুন বছরেই Bajaj-Triumph জুটির বাইকের দামে পরিবর্তন, বাড়ল না সস্তা হয়ে স্বস্তি?

Avatar

Published on:

triumph-speed-400-price-increased-by-rs-10000-from-1-january

নতুন বছরের শুরু থেকেই বাইক থেকে চার চাকা সবকিছুই যেন আরও বেশি মহার্ঘ্য। ব্রিটিশ বাইক নির্মাতা Triumph, গত বছরের জুলাইতেই বড়োসড় ধামাকা নিয়ে এসেছিল ভারতে। বাজাজের সঙ্গে জুটি বেঁধে তারা নিয়ে এসেছিল Speed 400। আলোড়ন ফেলে দিয়েছিল দাম। প্রিমিয়াম মোটরসাইকেল নির্মাতা হিসেবে প্রসিদ্ধ ট্রায়াম্ফ, ভারতে মাত্র ২.২৩ লাখ টাকায় লঞ্চ করেছিল বাইকটি। তবে এই দাম প্রারম্ভিকভাবে ক’মাসের জন্যই প্রযোজ্য ছিল।

Triumph Speed 400: নতুন দাম

Bajaj Auto-এর সাথে যৌথ উদ্যোগে ভারতে নিজেদের এন্ট্রি লেভেল মোটরসাইকেল লঞ্চ করেছিল ট্রায়াম্ফ। সকলকে অবাক করেই Speed 400-এর প্রারম্ভিক মূল্য রাখা হয় ২.২৩ লক্ষ টাকা (এক্স শোরুম)। দীর্ঘ পাঁচ মাস ধরে এই দামেই ভারতীয় গ্রাহকদের হাতে পৌঁছে গিয়েছে এই বাইকের চাবি। অবশেষে নতুন বছর পড়তেই একলাফে ১০,০০০ টাকা দামী হল এটি। এখন নতুন এক্স-শোরুম মূল্য ২.৩৩ লক্ষ টাকা।

পারফরম্যান্সের কথা বললে, বাইকটিতে ৩৯৮ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে। যা থেকে প্রাপ্ত পাওয়ার এবং টর্ক যথাক্রমে ৩৯.৫ বিএইচপি এবং ৩৭.৫ এনএম। সাথে যোগ্য সঙ্গত করছে সিক্স স্পিড গিয়ার বক্স। হাইব্রিড স্পাইন পেরিমিটার এবং টিউবুলার ফ্রেম এর উপর নির্মিত Speed 400-তে সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনের দিকে উল্টানো ফর্ক ও পিছনে রয়েছে মনোশক অ্যাবজর্ভার।

এছাড়া, সামনে ও পিছনে উভয় দিকেই ব্যবহৃত হয়েছে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল এবং ডিস্ক ব্রেক। ফিচার্সের তালিকায় নজর দিলে দেখা যাবে ফুল এলইডি লাইটিং, সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, রাইড-বাই-ওয়্যার থ্রোটেল, ট্রাকশন কন্ট্রোল সিস্টেম এবং ডুয়েল চ্যানেল এবিএস। ১৭ ইঞ্চির হুইল সহ উভয় চাকায় ডিস্ক ব্রেক বর্তমান।

সঙ্গে থাকুন ➥