Apache Electric: স্বপ্ন সত্যি করে TVS আনল অ্যাপাচি ইলেকট্রিক বাইক, দেখলে মুগ্ধ হবেন

Avatar

Published on:

TVS Apache RTE Electric Bike unveiled

Apache RR ও RTR সিরিজের বাইকের হাত ধরে দেশের তরুণ প্রজন্মের অন্যতম পছন্দের ব্র্যান্ডে পরিণত হয়েছে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। অ্যাপাচি মানেই এখন গতির নতুন দিশা। আবার সম্প্রতি Apache RTR 310 লঞ্চ করে বাইকপ্রেমীদের উদ্দীপনায় নতুন মাত্রা যোগ করেছে তারা। X নামে দুর্ধর্ষ ডিজাইনের পারফরম্যান্স ভিত্তিক ই-স্কুটার বাজারে এনেও সাড়া ফেলে দিয়েছে সংস্থা। এবার সবাইকে চমকে দিয়ে এক্সক্লুসিভ অ্যাপাচি ইলেকট্রিক রেসিং বাইক উন্মোচন করেছে টিভিএস। যার নামকরণ হয়েছে TVS Apache RTE।

EV রেসিংয়ের জন্য হাজির TVS Apache RTE ইলেকট্রিক বাইক

দেশের প্রথম ইলেকট্রিক বাইক রেসিং চাম্পিয়নশিপ লঞ্চের ঘোষণা করে শোরগোল ফেলে দিয়েছে টিভিএস। প্রতিযোগিতাটির নাম টিভিএস রেসিং ইলেকট্রিক ওয়ান মেক চ্যাম্পিয়নশিপ বা ই-ওএমসি (e-OMC)। ইন্ডিয়ান ন্যাশনাল মোটরসাইকেল রোড রেসিং চ্যাম্পিয়নশিপ (INMRC)-এর চতুর্থ রাউন্ডে অফিশিয়ালি আত্মপ্রকাশ করবে এটি। রেসিং ট্র্যাকে TVS Apache RTE-তে সওয়ার হয়ে একে অপরকে টেক্কা দেবেন প্রতিযোগীরা।

ফলে স্পষ্ট, সর্বসাধারণের ব্যবহারের জন্য নয়। সংস্থার ইলেকট্রিক বাইক রেসিংয়ে অংশগ্রহণকারীদের জন্য কেবলমাত্র তৈরি হয়েছে এটি। কোম্পানি জানিয়েছে মোট আটজন অংশগ্রহণকারীকে এই রেসিংয়ের জন্য বেছে নেওয়া হবে, যারা নতুন ডেভেলপ করা Apache RTE রেস মোটরসাইকেলটি চালাতে পারবেন। এই প্রসঙ্গে টিভিএস মোটর কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর সুদর্শন ভেন্যু বলেন, “ভারতে আমরা প্রথম ফ্যাক্টরি রেসিং দল গঠন করেছি। টিভিএস রেসিং ই-ওএমসি যে কেবল নতুন কীর্তি স্থাপন করবে তাই নয়, পাশাপাশি রোমাঞ্চকর অভিজ্ঞতা প্রদানের ক্ষেত্রে বিশ্বের সম্মুখে রেসিংয়ের ক্ষেত্রে ইলেকট্রিক ভেহিকেলের সম্ভাবনারও পরিচয় দেবে।”

TVS Apache RTE ইলেকট্রিক বাইকের বিশেষত্ব

  • লিকুইড কুল্ড মোটর সহ সর্বাধিক পাওয়ার-টু-ওয়েট রেশিও।
  • অত্যাধুনিক প্রযুক্তির পাওয়ার সেল ব্যাটারি প্যাক।
  • Ohlins বিস্পোক ফ্রন্ট ও রিয়ার সাসপেনশন।
  • ব্রেম্বো ব্রেক সিস্টেম – ৩২০ মিমি ফ্রন্ট ডিস্ক, ক্যালিপার এবং মাস্টার সিলিন্ডার।
  • কার্বন ফাইবার ফ্রন্ট ও রিয়ার হুইল।
  • Pirelli সুপার কোর্সা টায়ার।
  • বেস্ট ইন ক্লাস কার্বন ফাইবার ফেয়ারিং।
  • টিভিএস রেসিং ফ্যাক্টরির অনন্য বডি পেইন্ট এবং গ্রাফিক্স।
সঙ্গে থাকুন ➥