HomeAutomobileরূপে-গুণে অনবদ্য, Apache RTR 310 দেখলে চোখের পলক পড়বে না, দাম কত...

রূপে-গুণে অনবদ্য, Apache RTR 310 দেখলে চোখের পলক পড়বে না, দাম কত রাখল TVS

দীর্ঘদিন আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকার পর অবশেষে TVS Apache RTR 310 লঞ্চ হল। স্ট্রিটফাইটার বাইকটির দাম ২.৪৩ লক্ষ থেকে শুরু করে ২.৬৪ লক্ষ টাকা পর্যন্ত গিয়েছে। এগুলি এক্স-শোরুম মূল্য অনুযায়ী। বাইকটি সেগমেন্ট ফার্স্ট একাধিক ফিচার পেয়েছে। ডিজাইন বিদেশী বাইকের মতো এবং দেখলে চোখ ফেরানো যাবে না। এতে Apache RR 310-এর ইঞ্জিনটি ব্যবহার করেছে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। ইতিমধ্যেই Apache RTR 310-এর বুকিং চালু হয়েছে।

TVS Apache RTR 310 লঞ্চ হল

নতুন TVS Apache RTR 310 আগ্রাসী ডিজাইনের সাথে পেয়েছে এলইডি ডিআরএল ও টুইন এলইডি হেডল্যাম্প। এছাড়া রয়েছে স্প্লিট এলইডি টেললাইট সহ রিয়ার এলইডি ব্রেক লাইট, শ্রাউড সহ শার্প স্টাইলের ফুয়েল ট্যাঙ্ক, টু-পিস সিট এবং উঁচু টেল সেকশন। আপরাইট রাইডিং পোস্চার সহ এতে উপস্থিত চওড়া হ্যান্ডেলবার।

টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০-এর ফিচারের তালিকায় উপস্থিত ক্রুজ কন্ট্রোল, ৫টি রাইডিং মোড, টুইন এলইডি হেড ল্যাম্প, ৫ ইঞ্চি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ক্লাইমেট কন্ট্রোল সিট এবং রেস টিউন ডায়নামিক স্টেবিলিটি কন্ট্রোল। এছাড়া রয়েছে কর্নারিং এবিএস, সুইচেবল স্লোপ ডিপেন্ডেন্ট কন্ট্রোল এবং ফ্রন্ট হুইল লিফ্ট অফ কন্ট্রোল।

অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসেবে Apache RTR 310-এ দেওয়া হয়েছে একটি বাই-ডিরেকশনাল কুইকশিফ্টার, রেস টিউন লিনিয়ার স্টেবিলিটি কন্ট্রোল, লাইটওয়েট অ্যালুমিনিয়াম সাবফ্রেম সহ ট্রেলিস ফ্রেম এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম। তাৎপর্যপূর্ণ বিষয় হল, বাইকটি সংস্থার বিল্ড টু অর্ডার বা বিটিও প্ল্যাটফর্মের অধীনে কাস্টমাইজেশন বিকল্প সহ অফার করা হয়েছে। ডায়নামিক কিটের সাথে মিলবে অ্যাডজাস্টেবল সাসপেনশন, টিপিএমএস এবং ব্রাশ কোটিং সহ ড্রাইভ চেন। এর জন্য অতিরিক্ত ১৮,০০০ টাকা খরচ করতে হবে।

অন্যদিকে, ডায়নামিক প্রো কিট-এ থাকছে আরটি-ডিএসসি এবং ক্লাইমেট কন্ট্রোল সিট। এর দাম ২২,০০০ টাকা রাখা হয়েছে। আবার অতিরিক্ত ১০,০০০ টাকা দিলে একটি নতুন সেপাং ব্লু কালার স্কিম বেছে নেওয়া যাবে। চালিকাশক্তি জোগাতে Apache RTR 310-এ উপস্থিত একটি ৩১২.১২ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ৯৭০০ আরপিএম গতিতে ৩৫.১ বিএইচপি শক্তি এবং ৬৬৫০ আরপিএম গতিতে ২৮.৭ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের গতি বাড়াতে দেওয়া হয়েছে ৬-স্পিড গিয়ারবক্স।

Apache RTR 310-এ হার্ডওয়্যার হিসাবে রয়েছে ৩০% কম্প্রেশন যুক্ত KYB-এর ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিবাউন্ড ড্যাম্পিং। বাইকটি ১৫০ কিলোমিটার প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগ সহ ০-৬০ কিমি/ঘন্টা গতি ২.৮১ সেকেন্ডে তুলতে পারবে। দেওয়া হয়েছে ডুয়েল কম্পাউন্ড রেডিয়াল টায়ার। কোম্পানি জানিয়েছে, ইঞ্জিনের আওয়াজ উন্নত করতে এর এগজস্ট নতুনভাবে ডিজাইন করা হয়েছে।

RELATED ARTICLES

Most Popular