ফিচার্সে Honda Activa-ও পাত্তা পায় না, মাসে 2641 টাকা দিলেই এই দুর্দান্ত স্কুটার আপনার

Avatar

Published on:

TVS Jupiter 125 EMI Down Payment

ভারতের বাজারে উপলব্ধ স্কুটারগুলির মধ্যে বিক্রির নিরিখে Honda Activa-এর পরই নাম আসে TVS Jupiter সিরিজের। ১১০ ও ১২৫ সিসি ভার্সনে উপলব্ধ টিভিএস জুপিটার। দ্বিতীয়টি তার বিভিন্ন প্রাকটিক্যাল ফিচার্সের জন্য পরিচিত। মাইলেজও সুন্দর এবং সর্বোপরি মেইনটেন্যান্স খরচও কম। মাসে মাসে মাত্র ২,৬৪১ টাকা গুনলেই এই স্কুটারটি হতে পারে আপনার। কীভাবে? জেনে নিন এখানে।

TVS Jupiter 125 চারটি ভ্যারিয়েন্ট এবং নয়টি রঙের বিকল্পে উপলব্ধ। ড্রাম স্টিল হুইল ভ্যারিয়েন্টের মূল্য ৯৯,৮৯৯ (অন-রোড)। বাকি তিন ভ্যারিয়েন্ট হচ্ছে – Drum Alloy Wheel, Disc Alloy Wheel Smart Xonnect। দিল্লিতে মডেল তিনটির অন-রোড মূল্য যথাক্রমে ১,০২,৮৪৫ টাকা, ১,০৭,৫৪০ টাকা ও ১,১২,৫৫৮ টাকা।

TVS Jupiter 125 Drum Steel Wheel লোনে কেনার হলে প্রতি মাসে ২,৬৪১ টাকার কিস্তি গুনতে হবে। ১২% সুদের হারে তিন বছরে ব্যাঙ্ক থেকে ৬৯,৮৯৯ টাকা লোন নিয়ে এটি কিনতে পারেন। এজন্য ৩০,০০০ টাকা ডাউনপেমেন্ট করতে হয়। তিন বছরে লোন পরিশোধের জন্য টোটাল ব্যয় হবে ৯৫,১৭৭ টাকা।

প্রসঙ্গত টিভিএস জুপিটার ১২৫-এর প্রতিটি ভ্যারিয়েন্ট ক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখেই ডিজাইন করা হয়েছে। এটি ১২৪.৮ সিসি বিএস৬, এয়ার কুল্ড ইঞ্জিনে ছোটে। যা ৬,৫০০ আরপিএম গতিতে ৮.০৪ বিএইচপি এবং ৪,৫০০ আরপিএম গতিতে ১০.৫ এনএম টর্ক তৈরি হয়। প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ ৯৫ কিমি। আবার এক লিটার পেট্রোলে ৫০ কিলোমিটার মাইলেজ দেয়।

নয়টি রঙের বিকল্পে উপলব্ধ এই স্কুটারটিতে রয়েছে টেলিস্কোপিক হাইড্রোলিক ফ্রন্ট, রিয়ার সাইড মোনোটিউব ইনভার্টেড গ্যাস ফিল্ড শক, ১৩০ মিমি ড্রাম ব্রেক এবং একটি দৃঢ় চ্যাসিস। গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের তালিকায় এতে উপস্থিত ডিজিটাল ফুয়েল গজ, লো ফুয়েল ইন্ডিকেটর, ওয়াচ, স্ট্যান্ড অ্যালার্ম এবং লো ব্যাটারি ইন্ডিকেটর।

সঙ্গে থাকুন ➥