HomeAutomobileTVS Jupiter: স্কুটারেই পাবেন খেলার খবর, ফেসবুক আপডেট, পুজোয় বড় চমক নিয়ে...

TVS Jupiter: স্কুটারেই পাবেন খেলার খবর, ফেসবুক আপডেট, পুজোয় বড় চমক নিয়ে হাজির টিভিএস

দুগ্গা মায়ের মূর্তি মণ্ডপের উদ্দেশ্যে রওনা হতেই নতন ফিচার সহ তাদের জনপ্রিয় স্কুটারের অত্যাধুনিক ভ্যারিয়েন্ট লঞ্চ করল টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। দেশীয় সংস্থাটি SmartXonnect প্রযুক্তি সহ আজ Jupiter 125 লঞ্চ করেছে। নতুন মডেলটির দাম ৯৬,৮৫৫ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। যা পূর্বের টপ-এন্ড ভ্যারিয়েন্টের থেকে ৬,২০০ টাকা দামি। বাজারে TVS Jupiter 125-এর প্রতিদ্বন্দ্বী মডেলগুলির মধ্যে রয়েছে – TVS Ntorq 125, Honda Activa 125 ও Suzuki Access 125।

TVS Jupiter 125-এর SmartXonnect ভ্যারিয়েন্টের খুঁটিনাটি

জুপিটারের-এর এই SmartXonnect অ্যাপ্লিকেশন, অ্যান্ড্রয়েড এবং আইফোনে উপলব্ধ। স্কুটারের নতুন টিএফটি ডিসপ্লের সঙ্গে স্মার্টফোন কানেক্ট করে নিলেই স্ক্রিনে ভেসে উঠবে টার্ন বাই টার্ন নেভিগেশন, কল ও মেসেজ নোটিফিকেশন। এছাড়াও, রয়েছে ভয়েস ও কল অ্যাসিস্ট, ফুড/শপিং ডেলিভারি অ্যাপ ও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের জন্য অ্যালার্ট (নোটিফিকেশনের সংখ্যা দেখাবে), রিয়েল টাইম খেলার স্কোর, আবহাওয়ার খবর এবং অন্যান্য নিউজ আপডেট।

কানেক্টেড ফিচার্সের পাশাপাশি টিভিএস স্কুটারটিতে নতুন ‘ফলো-মি হেডল্যাম্প’ ও হ্যাজার্ড লাইট যোগ করেছে। প্রথমটির জন্য ইঞ্জিন বন্ধ হয়ে যাওয়ার ২০ সেকেন্ড পর্যন্তই হেডল্যাম্প অন থাকবে, তারপর সেটি নিজে থেকেই অফ হয়ে যাবে। যাত্রীদের সুবিধার জন্য রয়েছে নতুন ব্যাকরেস্ট। ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে ভেসে উঠবে জ্বালানির পরিমাণ, অবশিষ্ট জ্বালানিতে কতটা পথ চলা যাবে এবং অ্যাভারেজ ফুয়েল ইকোনমি।

TVS Jupiter 125-এর SmartXonnect ভ্যারিয়েন্টটি এলিগ্যান্ট রেড ও ম্যাট কপার ব্রোঞ্জ কালারে এসেছে। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে স্ট্যান্ডার্ড মডেলের মতো রয়েছে একটি ১২৪.৮ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। সিভিটি ইউনিট সমেত মোটরটি থেকে সর্বোচ্চ ৮.১৮ বিএইচপি এবং ১০.৫ এনএম টর্ক উৎপন্ন হবে।

১০৮ কেজি ওজনের TVS Jupiter 125-এ ১২-ইঞ্চি অ্যালয় হুইলে ছুটবে। এটি স্টিল হুইল অপশন সমেত উপলব্ধ। সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে মোনোশক সাসপেনশন উপস্থিত। ব্রেকিং সিস্টেম হিসেবে ডিস্ক-ড্রাম এবং ডুয়েল-ড্রাম ব্রেক কম্বিনেশনে জুপিটার ১২৫ বেছে নেওয়া যাবে। এতে দেওয়া হয়েছে ৩৩ লিটার আন্ডার সিট-স্টোরেজ।

RELATED ARTICLES

Most Popular