TVS Ronin SCR: এই প্রথম অফ রোড বাইক আনছে TVS, হিরো এক্সপালস-কে দেবে টেক্কা

Avatar

Published on:

TVS Ronin SCR Patented in India

টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) অফ-রোড বাইক সেগমেন্টে এবার নজর ফেরাতে চলেছে। ভারতে তাদের বিক্রিত TVS Ronin-এর নয়া ভ্যারিয়েন্টের জন্য পেটেন্ট দায়ের করেছে সংস্থা। মডেলটির নাম – Ronin SCR। উল্লেখ্য, 2022-এর মাঝামাঝিতে বাজারে লঞ্চ হয়েছিল Ronin। এটি রোড-গোয়িং মডেল হলেও নয়া ভ্যারিয়েন্টটি অফ-রোড সেগমেন্টে আসবে।

MotoSoul 2023-এ উন্মোচিত হয়েছিল Ronin SCR

TVS MotoSoul 2023-এ উন্মোচিত হয়েছিল পেটেন্ট করা Ronin SCR। এটি ছাড়াও আরও তিনটি কাস্টম বাইকের প্রদর্শন করেছিল সংস্থা। টিভিএস-এর ডিজাইন টিমের তরফে এটির নকশা তৈরি করা হয়। চারটির মধ্যে এবারে SCR মডেলটি বেছে নিয়েছে সংস্থা। অ্যাডভেঞ্চার ও স্ক্র্যাম্বলার বাইকের চাহিদা বাড়তে দেখেই এই সিদ্ধান্ত টিভিএস-এর।

TVS Ronin SCR-এর প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে Hero Xpulse 210 ও Honda CB350X। পূর্বজ মডেল থেকেই অয়েল ট্যাঙ্ক এবং ইঞ্জিন নিচ্ছে আপকামিং ভ্যারিয়েন্টটি। ডিজাইন এলিমেন্ট হিসেবে থাকছে গোলাকৃতি হেডলাইট, T-আকৃতির LED DRL, রাগেড বডি প্যানেল, চামড়ায় মোড়ানো সিঙ্গেল পিস সিট, বৃহৎ লাগেজ র‌্যাক।

Ronin-এর স্ট্যান্ডার্ড মডেলের 220 সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সহ হাজির হতে পারে SCR বাইকটি। এটি থেকে উৎপন্ন হয় 19 এইচপি শক্তি এবং 17.55 এনএম টর্ক। এর হুইলবেস 1,490 মিমি। উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি সমেত টিএফটি স্ক্রিন, টার্ন বাই টার্ন নেভিগেশন, কল অ্যালার্ট, এসএমএস নোটিফিকেশন ইত্যাদি। বাইকটি বাজারে কবে লঞ্চ হচ্ছে সেই সম্পর্কে নির্দিষ্টভাবে কিছু বলা হয়নি।

সঙ্গে থাকুন ➥