HomeAutomobileইলেকট্রিক থেকে CNG, চারটি নতুন গাড়ি আনছে Tata, এক চার্জে ছুটবে 500 কিমি

ইলেকট্রিক থেকে CNG, চারটি নতুন গাড়ি আনছে Tata, এক চার্জে ছুটবে 500 কিমি

Tata Punch EV লঞ্চের মাধ্যমে এই বছর শুরু করেছিল টাটা মোটরস (Tata Motors)। তা বলে এই একটি গাড়ি লঞ্চ করে থেমে থাকার সংস্থা নয় তারা। আগামীতে আরও বেশ কয়েকটি মডেল হাজির করবে টাটা। যেমন সামনের মাসেই Tata Altroz Racer এডিশন বাজারে পা রাখছে। আবার আগামী ছয় মাসের মধ্যে আরও তিনটি এসইউভি লঞ্চ করতে পারে সংস্থা। যার মধ্যে রয়েছে বৈদ্যুতিক গাড়িও। নতুন গাড়ি লঞ্চের জন্য সম্প্রতি প্রায় ৪৩,০০০ কোটি টাকা লগ্নির কথা ঘোষণা করে চমকে দিয়েছে তারা। চলুন টাটার আসন্ন গাড়িগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Tata Altroz Racer

সম্প্রতি টেস্টিং চলাকালীন ধরা দিয়েছে Tata Altroz Racer এডিশন। জনপ্রিয় প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়ির স্পোর্টি ভার্সন এটি। গত বছর অটো এক্সপো-তে সর্বপ্রথম প্রদর্শিত হয়েছিল মডেলটি। আবার এ বছর ভারত মোবিলিটি শো-তেও এর ঝলক দেখানো হয়েছিল। আবার চলতি মাসে সঠিক মাইলেজ নিরীক্ষণের জন্য ARAI-কে গাড়িটির মহড়া চালাতে দেখা গিয়েছিল। এতে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে থাকছে একটি ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে, ভেন্টিলেটেড লেদারেট সিট, ৩৬০ ডিগ্রী ক্যামেরা, ৬টি এয়ারব্যাগ ইত্যাদি।

Tata Curvv

টাটা মোটরস এ বছরের মাঝামাঝিতে Curvv লঞ্চ করতে পারে। সম্প্রতি এই গাড়ির লঞ্চ কয়েক মাস পেছানের বিষয়ে ইঙ্গিত দিয়েছে সংস্থা। তাই বছরের দ্বিতীয়ার্ধে এই গাড়ি বাজারে আসতে পারে বলে অনুমান করা হচ্ছে। এটি পেট্রোল, ডিজেল এবং ইলেকট্রিক ভার্সনে উপলব্ধ হবে। এ বছর ভারত মোবিলিটি শো এবং অটো এক্সপো-২০২৩ এ প্রদর্শিত হয়েছিল মডেলটি। আকার আকৃতির দিক থেকে এটি Nexon-এর থেকেও বড়। অনুমান, কার্ভের ইলেকট্রিক ভার্সন ফুল চার্জে ৫০০ কিলোমিটার রেঞ্জ দেবে।

Tata Nexon CNG

Tata Nexon শীঘ্রই সিএনজি ভার্সনে হাজির হবে বলে অনুমান করা হচ্ছে। সাব কম্প্যাক্ট এসইউভি গাড়িটিতে দেওয়া হতে পারে টাটার টুইন সিলিন্ডার টেকনোলজি। যা Altroz CNG ও Punch CNG-তেও ব্যবহার করা হয়েছে। ভারত মোবিলিটি শো-এর মঞ্চে Tata Nexon CNG-র উপর থেকে পর্দা সরিয়েছিল টাটা।

Tata Harrier EV

২০২৩ অটো এক্সপো-তে উন্মোচিত হয়েছিল Tata Harrier EV। চলতি বছরের শেষের দিকে ভারতের বাজারে পা রাখতে পারে গাড়িটি। এই ইভি মডেলটি সংস্থার ফ্ল্যাগশিপ মডেল হিসেবে আসবে। এটি বাজারে লঞ্চের জন্য অসংখ্য ক্রেতা প্রতীক্ষায় রয়েছেন।

RELATED ARTICLES

আরও পড়ুন