Hero Xtreme 440R: 440 সিসির দুর্ধর্ষ বাইক আনছে Hero, এই 5 তথ্য ঘুম কাড়ার জন্য যথেষ্ট

Avatar

Published on:

Hero Xtreme 440R Top 5 Things

হিরো মোটোকর্প (Hero MotoCorp) বর্তমানে নিজেদের দৃষ্টি প্রিমিয়াম টু-হুইলারের দিকে আরোপ করেছে। দীর্ঘদিন কমিউটার সেগমেন্ট থেকে সাফল্যের স্বাদ আস্বাদনের পর এবারে একের বেশি প্রিমিয়াম মডেল আনতে চলেছে সংস্থাটি। জল্পনা চলছে, Xtreme 160R 4V সদ্য লঞ্চের পর এবারে Xtreme এর আরও বড় ভার্সন 440R আনতে চলেছে হিরো। এটি ২০২৪-এর কোনো এক সময়ে লঞ্চ হবে এদেশে। আসুন বাইকটির সম্পর্কে পাঁচটি গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেওয়া যাক।

আনুমানিক ডিজাইন

দাম বেশি হওয়ার কারণে Xtreme 440R-এ প্রিমিয়াম ফিচার্স ও আক্রমণাত্মক ডিজাইনের দেখা মিলতে পারে। এটি দেশের বৃহত্তম টু-হুইলার কোম্পানির ফ্ল্যাগশিপ মডেল হিসেবে আসবে। তাই একথা একপ্রকার নিশ্চিত ভাবেই বলা যায় যে, বাইকটি ডিজাইনের দিক থেকে যথেষ্ট আকর্ষণীয় হবে।

সম্ভাব্য হার্ডওয়্যার এবং যন্ত্রাংশ

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, Hero Xtreme 440R-তে থাকবে ইউএসডি ফ্রন্ট ফর্ক, ডুয়েল চ্যানেল এবিএস সহ উভয় চাকায় ডিস্ক ব্রেক এবং ১৭ ইঞ্চি টায়ার। এছাড়া বাইকটিতে অল এলইডি লাইটিং সেটআপ এবং ব্লুটুথ কানেক্টিভিটি সহ একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হতে পারে।

আশানুরূপ রাইডিং পোস্চার

Xtreme 440R নেকেড স্পোর্টস সেগমেন্টে আসবে। তাই এতে আপরাইট রাইডিং পজিশন দেওয়া হতে পারে। ফুটপেগের অবস্থান‌ খানিক পেছনের দিকে থাকবে। যদিও সার্বিকভাবে রাইডিং পজিশন আরামদায়ক হবে বলে আশা করা যায়।

পাওয়ারট্রেন

Hero Xtreme 440R-এ এগিয়ে চলার শক্তি জোগাতে থাকবে একটি ৪৪০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৩০ বিএইচপি শক্তি এবং ৪০ এনএম টর্ক উৎপন্ন হতে পারে। পাওয়ারট্রেনের সঙ্গে ৬-স্পিড গিয়ারবক্স এবং স্লিপার ক্লাচ থাকতে পারে।

লঞ্চের সময়কাল ও প্রতিপক্ষ

Hero Xtreme 440R ভারতের বাজারে আগামী বছর লঞ্চ হতে পারে। লঞ্চের পর এটি বাজারে প্রিমিয়াম নেকেড মোটরসাইকেলগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতায় শামিল হবে। উক্ত সেগমেন্টে রয়েছে – KTM Duke 390, Yamaha MT-03 ও BMW G310 ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥