পাশ ফিরে হাত কোমরে রেখে বাইক চালাচ্ছেন সর্দারজি, ভিডিয়ো দেখলে চোখ কপালে উঠবে

Published on:

viral-video-sardar-ji-rides-motorcycle-on-auto-pilot-mode-dodging-traffic-rules

বুলেট ছুটছে আপন গতিতে। আর তাতে পায়ের উপর পা তুলে ‘রাজার মেজাজে’ বসে রয়েছেন ‘সর্দারজি’। একটি হাত পায়ের উপর অপরটি কোমরে। চোখে মুখে আয়েশের মেজাজ। এত কিছু সত্ত্বেও বাইক কিন্তু নিজের গতিতেই ছুটে চলেছে। পিছন দিক থেকে দেখলে মনে হবে যে তিনি যাত্রীর আসনে বসে রয়েছেন। চালক হিসেবে রয়েছেন অন্য কেউ।

কিন্তু ভাইরাল হওয়া সেই ভিডিয়ো-তে খানিক বাদে তা পরিষ্কার হয়ে গিয়েছে। সেখানে সুস্পষ্টভাবেই দেখা গিয়েছে, বাইকে সর্দারজি একাই সওয়ার করছেন। তাও এমন নির্ভয়ে। যা দেখলেই আঁতকে উঠতে হয়। বাইকের হাতলে তার কোন হাত নেই। কোন দিকে কীভাবে বাইক এগোচ্ছে, সেদিকেও তাঁর কোন ভ্রুক্ষেপ নেই। পাড়ার মোড়ে কোন বেঞ্চে বসে রয়েছেন, নাকি বাইক চালাচ্ছেন তা বোঝার উপায় নেই। রাস্তা বুঝে আপন দিশাতেই সজোরে ছুটে চলেছে বাইকটি।

আসলে সর্দারজি তাঁর রয়্যাল এনফিল্ড মোটরসাইকেল ‘অটো-পাইলট’ (ফ্রি-হ্যান্ডেড) পর্যায়ে রেখেছিলেন। আর এভাবেই বাইকটি আপন গতিতে এগিয়ে চলছিল। এমন ভাবে অনেকে চালালেও, এমন পাশ ফিরে বসে এগিয়ে যাওয়ার দৃশ্য এই প্রথম দেখা গেল। আর এই কারণেই ভিডিওটি ভাইরাল হয়েছে। যাকে ঘিরে নানা মুনি, নানা মত প্রকাশ করেছেন। কেউ তাঁর সাহসকে কুর্নিশ জানিয়েছেন। আবার কারোর মুখে সতর্ক বার্তা হিসেবে এমন ঝুঁকি না নেওয়ার পরামর্শ দিতে শোনা গেছে।

সে যাই হোক, এসবে অবশ্য সর্দারজি’র কেরামতিতে কোন প্রভাব পড়বে কিনা তা বলা যাচ্ছে না। যেই রাস্তায় তিনি বাইক চালাচ্ছিলেন, সেখান থেকে অন্য গাড়িও যাতায়াত করছিল। তাই চোখের নিমেষেই দুর্ঘটনা ঘটতে পারত। এমন বিপজ্জনক অবস্থায় তাড়াতাড়ি হাতলের নিয়ন্ত্রণ নেওয়া চালকের পক্ষে সম্ভব হতো না। তাই অনেকেই তাঁর এই ‘স্টান্ট’ দেখানোর সমালোচনা করছেন।

সঙ্গে থাকুন ➥