Yamaha FZ-X ক্রোম এডিশন দেশে লঞ্চ হল, প্রথম 100 জনের জন্য আছে বিশেষ উপহার

Avatar

Published on:

Yamaha FZ-X Chrome Edition launched

ফেব্রুয়ারির শুরুতেই বাজার দখলের লড়াইতে নেমে পড়ল ইয়ামাহা (Yamaha)। ক্রেতাদের চমকে দিতে সংস্থাটি ভারতে তাদের একমাত্র নিও-রেট্রো বাইক, FZ-X এর নয়া কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করার কথা ঘোষণা করল। আকর্ষণীয় ক্রোম কালারে স্কিমে হাজির হয়েছে ১৫০ সিসির মোটরসাইকেলটি। দাম রাখা হয়েছে ১.৪০ লাখ টাকা (এক্স-শোরুম)। সংস্থার তরফে জানানো হয়েছে, প্রথম ১০০ জন ক্রেতাকে বিশেষ উপহার দেবে তারা।

প্রথম ১০০ জন গ্রাহক যারা Yamaha FZ-X ক্রোম মডেলটি বুক করবেন, তাঁদেরকে দেওয়া হবে একটি Casio G-Shock হাত ঘড়ি। এটি বাইক ডেলিভারির সাথেই দেওয়া হবে। ইয়ামাহা ইন্ডিয়া জানিয়েছে, এই নতুন কালার ভ্যারিয়েন্ট সংযোজনের মূল উদ্দেশ্যই হচ্ছে তরুণ ক্রেতাদের আকৃষ্ট করা। মোটরসাইকেলটির হেডল্যাম্প ও ফুয়েল ট্যাঙ্ক সহ বিভিন্ন অংশে ক্রোম কালার স্কিমের উপস্থিতি দেখা গেছে। আর অন্যান্য অংশ ব্রাশ অ্যালুমিনিয়াম ও ব্ল্যাক দ্বারা শোভিত করা হয়েছে।

ইয়ামাহার অন্যান্য মডেলের মত হুইলেও রয়েছে গোল্ড টাচ। জানিয়ে রাখি, সাধারণত ২ লাখ টাকার বেশি দামের টু হুইলারে ক্রোমের স্পর্শ নজরে পড়ে, সেখানে ১.৪০ লাখ টাকাতেই ইয়ামাহা দিচ্ছে এই বৈশিষ্ট্য। FZ-X এর ক্রোম ভার্সনে কালারে আপডেট ব্যতীত কারিগরি ক্ষেত্রে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এটি একটি ১৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জনে ছুটবে। এই একই ইঞ্জিন FZ-S এও রয়েছে। এটি থেকে ৭,২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১২.২ বিএইচপি ক্ষমতা এবং ৫,৫০০ আরপিএম গতিতে ১৩.৬ এনএম টর্ক উৎপন্ন হয়।

সাসপেনশনের দায়িত্ব পালন করতে Yamaha FZ-X ক্রোম মডেলে উপস্থিত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক ও রিয়ার মোনোশক ইউনিট। ব্রেকিং সিস্টেমের জন্য দু’চাকায় ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল চ্যানেল এবিএস রয়েছে। FZ-X এর উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে রয়েছে ফুল এলইডি হেড ল্যাম্প-টেল ল্যাম্প, ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, , ব্লুটুথ কানেক্টিভিটি সহ ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ ফাংশন ও ইউএসবি চার্জার।

সঙ্গে থাকুন ➥