বাজারে আসতেই স্টক শেষ! Yamaha-র নতুন বাইকের বিশেষত্ব শুনে সবার চক্ষু চড়কগাছ

Avatar

Published on:

Yamaha r1 gytr pro 25th anniversary edition model launched

R1 বাইকের ২৫তম বার্ষিকী স্মরণীয় করে রাখতে ইয়ামাহা (Yamaha) তাদের R1 GYTR PRO-এর 25th Anniversary Edition লঞ্চ করল। স্পেশাল এডিশন বাইকটির মাত্র ২৫টি মডেল বিক্রি করবে ইয়ামাহা। ইতিমধ্যেই যার সবকটি মডেল বিক্রি হয়ে গেছে। এই সুপারবাইকটির ফিচার্স সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

সুপারবাইকে থাকছে তিনটি রঙের ছোঁয়া

তিন ধরণের রঙের (ব্ল্যাক-রেড-সিলভার) স্পর্শ সহ কেনা যাবে Yamaha R1 GYTR PRO 25th Anniversary Edition। ফিচারের তালিকায় থাকছে ডুয়েল এলইডি হেডল্যাম্প, কার্বন ফাইবারের এরোডিনামিক ফুল ফেয়ারিং, একটি ক্লিপ-অন হ্যান্ডেলবার, ডবল-বাবেল উইন্ডস্ক্রিন, রাইডার অনলি স্যাডেল, অ্যাক্রোপোভিক আপসোয়েপ্ট টাইটেনিয়াম এগজস্ট, এলইডি টেলল্যাম্প, এবং ফুল কালার টিএফটি ইন্সট্রুমেন্ট কনসোল। এতে দেওয়া হয়েছে ১৭ ইঞ্চি হালকা ওজনের কার্বন ফাইবার হুইলের সাথে ট্র্যাক ফোকাস পিরেলি ডায়াব্লো টায়ার।

রয়েছে GYTR PRO ইলেকট্রনিক সিস্টেম মডিউল

স্পেশাল এডিশনের Yamaha R1-এ উপস্থিত GYTR PRO ইলেকট্রনিক সিস্টেম মডিউল। এর সাথে আছে ম্যাগনেটি মারেলি ইসিইউ। বিশ্বমানের ফিচার হিসাবে দেওয়া হয়েছে হুইলি কন্ট্রোল, লঞ্চ কন্ট্রোল, ইঞ্জিন ব্রেকিং ম্যানেজমেন্ট, অ্যাডজাস্টেবল ফুয়েলিং, এবং ট্র্যাকে মোটরসাইকেলের পারফরম্যান্স বাড়াতে ট্রাকশন কন্ট্রোল।

Ohlins-এর ফুল অ্যাডজাস্টেবল সাসপেন

R1 GYTR PRO 25th Anniversary Edition উভয় চাকায় ব্রেম্বো-র ডিস্ক ব্রেক, কর্নারিং এবিএস, সিক্স-অ্যাক্সিস ইনারসিয়াল মেজারমেন্ট ইউনিট সহ এসেছে। সাসপেনশনের দায়িত্ব সামলাতে রয়েছে ফুল অ্যাডজাস্টেবল Ohlins FGR ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং TTX মোনোশক ইউনিট সহ নিউম্যাটিক প্রিলোড অ্যাডজাস্টার।

৯৯৮ সিসি, ইনলাইন ফোর ইঞ্জিন

শক্তির উৎস হিসেবে R1 GYTR PRO 25th Anniversary Edition-তে থাকছে একটি ৯৯৮ সিসি, লিকুইড কুল্ড, ইনলাইন ফোর, DOHC, ১৬-ভাল্ভ, ক্রসপ্লেন ইঞ্জিন। তবে এই পাওয়ারট্রেন থেকে কতটা পাওয়ার ও টর্ক উৎপন্ন হবে, তা এখনও জানা যায়নি ।

Yamaha R1-এর নয়া এডিশনের দাম

Yamaha R1 GYTR PRO 25th Anniversary Edition-এর দাম ১,৫৯,০০০ পাউন্ড। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১.৪৪ কোটি টাকা। এই উচ্চমূল্যের সুপারবাইকটির মাত্র ২৫টি মডেল তৈরি করেছে ইয়ামাহা। যারা রেসিংপ্রেমী তাদের জন্য এই সুপারবাইকটি আদর্শ।

সঙ্গে থাকুন ➥