খাবার ডেলিভারি থেকে সুপার কার! 4.59 কোটির গাড়ি কিনলেন Zomato-র প্রতিষ্ঠাতা

Published on:

Zomato CEO Deepinder Goyal buys Aston Martin DB12

তারকাদের পাশাপাশি ইদানিং ভারতীয় শিল্পপতিরাও বিলাসবহুল গাড়ির প্রতি নিজেদের ভালবাসা উজাড় করে দিচ্ছে। এদেশের বাজারে উপলব্ধ একাধিক লাক্সারি গাড়ির মধ্যে অন্যতম গত বছর লঞ্চ হওয়া ব্রিটিশ সংস্থার Aston Martin DB12। সম্প্রতি এদেশে মডেলটির ডেলিভারি চালু করেছে সংস্থা। সর্বপ্রথম ডেলিভারি পাওয়া ব্যক্তি হলেন বিখ্যাত ফুড ডেলিভারি সংস্থা জোমাটোর (Zomato) সিইও দীপিন্দর গোয়েল। তাঁর গ্যারেজ আলোকিত করে রাখা মডেলটি স্যাটিন অ্যাস্টন মার্টিন রেসিং গ্রীন শেডের। এর দাম 4.59 কোটি টাকা (এক্স-শোরুম)।

Zomato সিইও বাড়ি নিয়ে এলেন Aston Martin DB12

ব্রিটিশ গ্র্যান্ড টুরার Aston Martin DB12-তে উপস্থিত Mercedes-AMG-র থেকে ধার করা 4.0 লিটার টুইন টার্বো V8 ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ 671 বিএইচপি শক্তি এবং 800 এনএম পাওয়া যায়। ইঞ্জিনকে গতির ছন্দে পৌঁছে দিতে রয়েছে 8-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। 0-100 কিমি/ঘন্টার গতিবেগ 3.5 সেকেন্ডে তুলতে সক্ষম। গাড়িটির প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ 325 কিলোমিটার।

পূর্বসূরী DB11-এর তুলনায় নতুন গাড়িটির ডিজাইনে 80 শতাংশ ডিজাইনে তাৎপর্যপূর্ণ পরিবর্তন ঘটানো হয়েছে। যার মধ্যে রয়েছে একটি বৃহৎ গ্রিল, থ্রি পিস ডিআরএল ইউনিট সমেত নয়া ডিজাইনের হেড ল্যাম্প, আগ্রাসী দর্শনের একটি শার্প স্টাইল বাম্পার।

DB12-এর কেবিনেও রয়েছে নতুনত্বের চমক। যেমন ডুয়েল টোন লেদার আপহোলস্টেয়ার ড্যাশবোর্ড, একটি 10.25 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল এবং বিভিন্ন বৈশিষ্ট্য নিয়ন্ত্রণের জন্য রয়েছে একাধিক ফিজিক্যাল বাটন। যাত্রীদের আরামকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে এতে।

প্রসঙ্গত, Aston Martin DB12 ছাড়াও গোয়েলের গ্যারেজে রয়েছে আরও মন মাতানো সব দেশি-বিদেশি সংস্থার বিলাসবহুল গাড়ি। যেমন – Ferrari Roma, Lamborghini Urus Performance, Porsche 911 Turbo S, Aston Martin DB11 AMR, Mercedes-AMG G 63, BMW M8 ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥