Tata Nexon EV: এত কমে প্রথমবার, টাটার ইলেকট্রিক গাড়িতে মিলছে 1 লাখ টাকা ছাড়

ফেব্রুয়ারিতে ডিসকাউন্টের বন্যা বইয়ে দিচ্ছে অটোমোবাইল কোম্পানিগুলি। Honda, Maruti Suzuki, Hyundai সহ আরও অন্যান্য সংস্থা নিজেদের বিভিন্ন মডেলে লোভনীয় ছাড়ের ঘোষণা করেছে। এবারের সেই পথের পথিক টাটা মোটরস (Tata Motors)। বছরের দ্বিতীয় মাস শুরু হতেই Nexon EV facelift ভার্সনে ভ্যারিয়েন্ট অনুযায়ী ১ লাখ টাকা পর্যন্ত ডিসকাউন্ট ঘোষণা করল কোম্পানি।

ভারতের বাজারে অতি জনপ্রিয় ইলেকট্রিক এসইউভি মডেলটি ছয়টি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। এদের দাম ১৪.৭৪ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এই মাস জুড়ে অর্থাৎ ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত অফার বৈধ থাকবে। ডিসকাউন্টের মধ্যে রয়েছে ক্যাশ অফার, এক্সচেঞ্জ বোনাস, কর্পোরেট বোনাস ও অন্যান্য সুবিধা। তবে অঞ্চল ও ডিলারশিপ ভেদে ডিসকাউন্টের পরিমাণ ভিন্ন হতে পারে। তাই শোরুম থেকে অফারের প্রসঙ্গে নিশ্চিত হয়ে নেওয়ার পরামর্শ রইল আমাদের তরফে।

Tata Nexon EV facelift-এর লং রেঞ্জ ভার্সনে সর্বাধিক বেনিফিট

২০২৩-এ তৈরি Nexon EV facelift-এ ভারিয়েন্ট অনুযায়ী ডিসকাউন্ট আলাদা মিলবে। যেমন লং রেঞ্জ ভার্সনে ১ লক্ষ টাকা পর্যন্ত ছাড় অফার করা হচ্ছে। এটি দুটি ব্যাটারির বিকল্পে উপলব্ধ – ৩০ কিলোওয়াট আওয়ার এবং ৪০.৫ কিলোওয়াট আওয়ার। প্রথমটি সম্পূর্ণ চার্জে ৩২৫ কিলোমিটার পথ ছোটে, যেখানে দ্বিতীয়টি থেকে ৪৬৫ কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়।

Tata Nexon EV facelift চার্জিং ও পারফরম্যান্স

লং রেঞ্জ Tata Nexon EV-র সিঙ্গেল মোটর থেকে সর্বোচ্চ ১৪৩ এইচপি শক্তি এবং ২১৫ এনএম টর্ক উৎপন্ন হয়। একটি ৬০.২ কিলোওয়াট এসি চার্জার দ্বারা ১০ থেকে ১০০% শতাংশ ৬ ঘন্টায় হয়ে যায়। তাই এই এই লোভনীয় ডিসকাউন্ট সমেত বৈদ্যুতিক গাড়িটি আরও বেশি সংখ্যক ক্রেতাকে আকৃষ্ট করবে বলেই আশাবাদী টাটা।