HomeBike15 আগস্ট বড় ধামাকা, রয়্যাল এনফিল্ডকে টেক্কা দিতে ভারতে লঞ্চ হবে BSA...

15 আগস্ট বড় ধামাকা, রয়্যাল এনফিল্ডকে টেক্কা দিতে ভারতে লঞ্চ হবে BSA Gold Star

Jawa Yezdi Motorcycles-এর মালিক Classic Legends আগামী ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের দিন ভারতে তাদের তৃতীয় ব্র্যান্ড হিসাবে BSA লঞ্চ করবে। যার প্রথম মডেল হিসাবে এদেশে আসবে Gold Star 650।

মাহিন্দ্রা (Mahindra) অধীনস্থ ক্লাসিক লেজেন্ডস (Classic Legends) ভারতীয় মোটরসাইকেলের বাজারে আলোড়ন জাগাতে যেন বদ্ধপরিকর। কেন এমনটা বলছি জানেন? এর আগে মরণাপন্ন দুই ব্র্যান্ড জাওয়া (Jawa) ও ইয়েজদি’কে (Yezdi) পুনরুজ্জীবন দিয়েছিল সংস্থা। আবার নবরূপে প্রতিষ্ঠার লক্ষ্যে কিনে নিয়েছিল ভিন্টেজ ব্র্যান্ড বিএসএ (BSA)-কে। ভারতে এবার তাদের তৃতীয় ব্র্যান্ড হিসাবে এদেরকেই লঞ্চ করতে চলেছে ক্লাসিক লেজেন্ডস। এই বছর স্বাধীনতা দিবসের দিন ভারতে পা রাখবে BSA Gold Star 650।

BSA Gold Star 650 ভারতে লঞ্চ হবে স্বাধীনতা দিবসের দিন

আগামী ১৫ আগস্ট ২০২৪, অর্থাৎ স্বাধীনতা দিবসের দিন ভারতের বাজারে নতুন অবতারে লঞ্চ হচ্ছে BSA Gold Star 650। মডার্ন ক্লাসিক স্টাইলের এই বাইক ভারতীয়দের হৃদয়ে দাগ কাটবে বলে আশাবাদী সংস্থা। পঞ্চাশ-ষাটের দশকের অরিজিনাল BSA Gold Star মডেল থেকে অনুপ্রাণিত এটি। ট্রাডিশনাল টিয়ার-ড্রপ আকৃতির অয়েল ট্যাঙ্ক, গোলাকৃতি হেডলাইট এবং দীর্ঘ হ্যান্ডেলবার যুক্ত লম্বা চওড়া সিট দেখা যাবে। বাইকটির বেশ কিছু অংশে রয়েছে ক্রোমের ছোঁয়া।

হাই-পারফরম্যান্সের জন্য BSA Gold Star 650-এ থাকছে একটি ৬৫২ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৫,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৫ বিএইচপি ক্ষমতা এবং ৪,০০০ আরপিএম গতিতে ৫৫ এনএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে ফাইভ স্পিড গিয়ারবক্স এবং স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ উপলব্ধ।

হার্ডওয়্যার সেটআপের কথা বললে BSA Gold Star 650 টিউবুলার স্টিল ডবল ক্র্যাডেল ফ্রেমের ওপর ভিত্তি করে আসছে। যার সাথে থাকছে ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার টুইন শক অ্যাবজর্বার। সামনে ৩২০ মিমি এবং পেছনে ২৫৫ মিমি ডিস্ক ব্রেক বর্তমান। সাথেই দেওয়া হবে ডুয়েল চ্যানেল এবিএস। অনুমান, BSA Gold Star 650-এর দাম ৪.৫ লাখ টাকা থেকে শুরু হতে পারে। বাজারে প্রতিপক্ষ হিসেবে রয়েছে Royal Enfield Interceptor 650।

RELATED ARTICLES

Most Popular