কলকাতাবাসীর অপেক্ষার অবসান! কল্লোলিনী তিলোত্তমায় এই প্রথম ই-স্কুটারের শোরুম খুলল Ather Energy

Avatar

Updated on:

Ather Energy opens its first showroom in Kolkata

পুজোর মুখে কলকাতাবাসীদের জন্য বিশেষ সুখবর। যারা ইলেকট্রিক টু-হুইলারপ্রেমী তাঁদের জন্য এর গুরুত্ব অপরিসীম। বর্তমানে ভারতের প্রথম পাঁচে থাকা বৈদ্যুতিক স্কুটারের সংস্থা এথার এনার্জি (Ather Energy) এই প্রথম কলকাতায় তাদের নতুন শোরুমের উদ্বোধন করল। যেখান থেকে সংস্থার অতি জনপ্রিয় 450 Plus ও 450X মডেলগুলি বিক্রি করা হবে। উল্লেখ্য পশ্চিমবঙ্গে এটি তাদের দ্বিতীয় এক্সপেরিয়েন্স সেন্টার বা ডিলারশিপ। প্রথম শোরুমটি গত বছর শিলিগুড়িতে খুলেছিল এথার।

কলকাতার ৫১, শেক্সপিয়ার সরণি-তে এথার তাদের ডিলারশিপের উদ্বোধন করেছে। কলকাতা ছাড়াও সংস্থাটির সম্প্রতি রাঁচি, পুণে এবং চেন্নাইতে নতুন এক্সপেরিয়েন্স সেন্টারের ফিতে কেটেছে। এদিকে এদেশে এথার তাদের কারখানা থেকে ৫০,০০০তম 450X ইলেকট্রিক স্কুটারটি বের করেছে। গত মাসে তাদের মোট বেচাকেনার পরিমাণ ছিল ৬,৪১০ ইউনিট। এদিকে ৩৪% মার্কেট শেয়ার সহ কেরলে এথার শীর্ষস্থান ধরে রাখতে সমর্থ্য হয়েছে।

Ather 450 Plus

450 Plus-এ রয়েছে একটি ২.৬ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। ইকো, রাইড এবং স্পোর্ট মোডে এর রেঞ্জ যথাক্রমে ৮৫ কিমি, ৭০ কিমি ও ৬০ কিমি। ইলেকট্রিক মোটরটি থেকে সর্বোচ্চ ৫.৪ কিলোওয়াট শক্তি এবং ২২ এনএম টর্ক উৎপন্ন হয়। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৮০ কিমি এবং ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ ৩.৯ সেকেন্ডে তুলতে সক্ষম।

Ather 450X

450X-এ উপস্থিত একটি ৩.২৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। যা থেকে বাস্তবিক ১০৫ কিমি রেঞ্জ (ইকো মোডে) মেলে। তবে রাইড এবং স্পোর্ট মোডে রেঞ্জ যথাক্রমে ৮৫ ও ৭৫ কিমি। এতে উপস্থিত র‍্যাপ রাইডিং মোড থেকে আবার অতিরিক্ত ৬৫ কিমি রেঞ্জ পাওয়া যায়। ইলেকট্রিক মোটরের আউটপুট ৬.২ কিলোওয়াট শক্তি এবং ২৬ এনএম টর্ক। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৮০ কিমি এবং ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ ৩.৩ সেকেন্ডে তুলতে পারে।

সঙ্গে থাকুন ➥