ভারতে তৈরি 50000 ইলেকট্রিক বাইক বিশ্বের 18টি দেশে রপ্তানির নজির গড়ল Emotorad

Avatar

Updated on:

EMotorad Exports over 50000 E-bikes

ভারতের ইলেকট্রিক বাইসাইকেলের দুনিয়ায় অন্যতম নেতৃত্ব প্রদানকারী সংস্থা ইমোটোরাড (EMotorrad) ২০২২-২৩ অর্থবর্ষে ৫০,০০০ ইউনিটের বেশি ই-বাইক রপ্তানির কথা ঘোষণা করল। জানিয়ে রাখি, বিগত আর্থিকবর্ষে (২০২১-২২) তাদের রপ্তানির পরিমাণ ছিল মাত্র ১৭,০০০ ইউনিট। এর ফলে দুই বছরে প্রায় ২০ লক্ষ ডলার বিদেশি মুদ্রা লাভ হয়েছে বলে জানিয়েছে ইমোটোরাড। ভারতীয় মুদ্রার হিসেবে যার পরিমাণ দাঁড়ায় প্রায় ১৬.৪৪ কোটি টাকা।

EMotorrad বিশ্ববাজারে 50,000-এর বেশি ই-বাইক রপ্তানি করেছে

সমগ্র বিশ্বের যে কোনো বয়সের ক্রেতাদের রাইডিংয়ের সক্ষমতা বাড়ানো, আন্তর্জাতিক ক্ষেত্রে বিধির পালন, উন্নত উদ্ভাবনী এবং প্রযুক্তির জন্য ইমোটোরাডের মডেলগুলি জগতজোড়া সুখ্যাতি অর্জন করেছে। সংস্থার ঝুলিতে রয়েছে লেটেস্ট রেঞ্জের ই-বাইকগুলি গ্রাহকদের স্টাইলের নিখুঁত সমন্বয়, কার্যকারিতা এবং ক্রয় করার ক্ষমতা প্রদান করে বলে এক সাংবাদিক বিবৃতিতে জানিয়েছে কোম্পানি।

এই প্রসঙ্গে ইমোটোরাডের সিইও কুনাল গুপ্তা বলেছেন, “আমরা আমাদের নতুন রেঞ্জের ই-বাইক লঞ্চ করতে পেরে উচ্ছ্বসিত। এগুলি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে ক্রেতাদের যথাযথ পারফর্মেন্স, প্রিমিয়াম কোয়ালিটি এবং স্টাইল প্রদান করে। এর জোগান-শৃঙ্খল সুষ্ঠুভাবে গড়ে তোলার জন্য আমরা যথেষ্ট সময় এবং সম্পদ ব্যয় করেছি।”

ইমোটোরাডের লক্ষ্য, সমগ্র বিশ্বের প্রথম ১০ ইলেকট্রিক বাইক রপ্তানিকারীর মধ্যে মাথা গলানো। যদিও ভারতের ই-বাইক রপ্তানিকারীর তালিকার শীর্ষস্থানে রয়েছে তারা। বাইকগুলির স্থায়িত্ব এবং নির্ভরযোগ্যতা নিশ্চিত করে যে, এগুলি যেকোনো ধরনের রাস্তায় মসৃণ পারফরম্যান্স প্রদান করবে। যার ফলে ক্রেতারা সেরা রাইডিংয়ের আনন্দ উপভোগ করতে পারেন। যে কারণে ইমোটোরাড বর্তমানে বিশ্বের ১৮টি দেশের মধ্যে ভরসাযোগ্য ই-বাইক ব্র্যান্ড হিসেবে আত্মপ্রকাশ করেছে।”

সঙ্গে থাকুন ➥