E-Scooter: এক চার্জে যাবে 170 কিমি, দুর্দান্ত স্টাইলের এই বৈদ্যুতিক স্কুটার দেখলে কেনার ইচ্ছা জাগবে

Avatar

Updated on:

SEAT MÓ 125 Electric Scooter debuts

আন্তর্জাতিক বাজারে প্রায় প্রত্যহ ইলেকট্রিক টু-হুইলারের সম্ভার বৃদ্ধি পেয়েই চলেছে। কোনো না কোনো সংস্থা রোজই তাদের নতুন মডেলের ডালি সাজিয়ে হাজির হচ্ছে। এবারে যেমন স্পেনের ইলেকট্রিক ভেহিকেল নির্মাতা SEAT আন্তর্জাতিক বাজারে তাদের এন্ট্রি লেভেল ইলেকট্রিক স্কুটার MÓ 50-এর উপর থেকে পর্দা সরালো। SEAT MÓ 125-এর পর এটি সংস্থার দ্বিতীয় মডেল হিসেবে এসেছে। সা একটি ৫০ সিসি পেট্রল স্কুটারের সম ক্ষমতা সম্পন্ন বলে জানিয়েছে সংস্থাটি।

সিট এমও ৫০-তে একটি ছিমছাম অথচ আকর্ষণীয় ডিজাইন দেওয়া হয়েছে। স্কুটারটির সামনে রয়েছে অ্যাপ্রন-মাউন্টেড সার্কুলার এলইডি হেডল্যাম্প, এর সাথে সংযুক্ত ডিআরএল। এছাড়া আছে আপরাইট উইন্ডস্ক্রিন, একটি চওড়া হ্যান্ডেলবার, আঙ্গুলার মিরর, একটি ফ্ল্যাট ফুটবোর্ড, সিঙ্গেল পিস স্টিপ্ড-আপ সিট, স্প্লিট-টাইপ গ্র্যাবরেল, একটি ট্যাপার রিয়ার সেকশন, এবং স্লিক এলইডি টেললাইট।

MÓ 50-তে দেওয়া হয়েছে স্মার্টফোন কানেক্টিভিটি সহ একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ১৫ ইঞ্চি অ্যালয় হুইল। দৌড়নোর শক্তি জোগাতে এতে দেওয়া হয়েছে একটি ৭.৩ কিলোওয়াট হাব-মাউন্টেড ইলেকট্রিক মোটর। এর সাথে সংযুক্ত একটি ৫.৬ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। মোটরের সর্বোচ্চ আউটপুট ৯.৭ বিএইচপি। এক চার্জে স্কুটারটি ১৭০ কিলোমিটার দৌড়তে পারবে বলে দাবি সংস্থার।

চালকের সুরক্ষার প্রসঙ্গে বললে SEAT MÓ 50-তে দেওয়া হয়েছে উভয় চাকায় ডিস্ক ব্রেক, সাথে রয়েছে রি-জেনারেটিভ ব্রেকিং সিস্টেম। স্কুটারটি তিনটি রাইটিং মোড সহ উপলব্ধ – সিটি, স্পোর্ট এবং ইকো। সাসপেনশন হিসেবে সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে সাইড মাউন্টেড মোনোশক ইউনিট উপস্থিত। এদিকে স্কুটারটির লঞ্চের প্রসঙ্গে মুখ খোলেনি সংস্থা। আশা করা হচ্ছে ২০২৩-এর প্রথমার্ধে ইউরোপের বাজারে পা রাখতে পারে ইলেকট্রিক স্কুটারটি। দাম তখনই ঘোষণা করা হবে।

সঙ্গে থাকুন ➥