কবে লঞ্চ হবে GTA VI, কোন কোন ম্যাপ নতুন যোগ হচ্ছে, এক ক্লিকে সব জেনে নিন

Published on:

GTA VI launch timeline

বিশ্বজুড়ে প্রায় প্রত্যেক গেমারই বর্তমানে ‘Grand Theft Auto VI বা GTA VI গেমটির আগমনের অপেক্ষায় বসে রয়েছে। এক্ষেত্রে আসন্ন এই গেমের জন্য ইতিমধ্যেই একটি ট্রেলার রিলিজ করা হয়েছে। যেখানে আমেরিকা ভিত্তিক ভিডিও গেম ডেভেলপার সংস্থা Rockstar Games ঘোষণা করেছে যে, আগামী বছর অর্থাৎ 2025 সালে GTA VI আনুষ্ঠানিকভাবে লঞ্চ হতে চলেছে। যদিও নির্দিষ্টভাবে কোনো তারিখ এখনো প্রকাশ্যে নিয়ে আসা হয়নি। তবে আজ GTA VI গেমের লঞ্চের সময়, উপলব্ধতা, গেমিং ক্যারেক্টরের নাম, ম্যাপ ইত্যাদি সম্পর্কিত তথ্য অনলাইনে ফাঁস হয়েছে।

ইনসাইডার গেমিং-এর সদস্য মাইক স্ট্র (Mike Straw) তার একটি লেটেস্ট রিপোর্টে দাবি করেছেন যে, GTA VI গেমটি বর্তমানে বিকাশাধীন অবস্থায় আছে এবং 2025 সালের প্রথম ত্রৈমাসিকেই এটি লঞ্চ হবে৷ এদিকে লঞ্চের সময়কালের পাশাপাশি এর লভ্যতা সম্পর্কিত তথ্যও সামনে নিয়ে আসা হয়েছে। রিপোর্টে বলা হয়েছে, এক্স-বক্স এবং প্লেস্টেশন প্লেয়াররা পিসি প্লেয়ারদের আগে গেমটি খেলতে পারবেন। কেননা এই গেম সর্বপ্রথম কনসোলের জন্য রোলআউট করা হবে। পরবর্তীতে পিসি ডিভাইসের জন্য উপলব্ধ করা হবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত সম্প্রতি রেডিট (Reddit) প্ল্যাটফর্মের মাধ্যমে এক ব্যক্তি, আসন্ন এই অ্যাকশন/অ্যাডভেঞ্চার গেমিং টাইটেলে কোন কোন অঞ্চল অন্তর্ভুক্ত করা হয়েছে তা প্রকাশ্যে নিয়ে আসেন। তিনি জানান, ফ্লোরিডা থেকে শুরু করে জর্জিয়ার কিছু অংশ এবার গেমে নজরে পড়বে। যদিও রকস্টার গেমস এখনও এই বিষয়ক কোনো তথ্য প্রদান করেনি। ম্যাপিংয়ের তথ্য ছাড়াও রেডিট ব্যবহারকারী আরও জানিয়েছেন যে, GTA VI -এ সম্ভবত সিরিজের সবচেয়ে বেশি সংখ্যক মিনি-গেম তালিকাভুক্ত করা হবে। এক্ষেত্রে এই গেমিং টাইটেলের অধীনে একটি নতুন ফিশিং মিনি-গেমও চালু করা হতে পারে বলেও আশা করা হচ্ছে।

আমরা আগেই বলেছি যে, GTA VI গেমের প্রথম ট্রেলার ইতিমধ্যেই রিলিজ করা হয়েছে। যা নিশ্চিত করেছে যে, গেমটির মুখ্য চরিত্রে একজন মহিলা থাকবে, যার নাম হবে লুসিয়া। এই কেন্দ্রীয় মহিলা চরিত্রকে ফ্র্যাঞ্চাইজিতে অন্তর্ভুক্ত করার খবর প্রকাশ্যে আসার পর ভক্তরা খুবই খুশি বলে প্রতিক্রিয়া দিয়েছে। তবে মহিলা চরিত্রের পাশাপাশি একটি পুরুষ চরিত্রও রাখা হতে পারে, যার নাম সম্ভবত জেসন হবে।

এছাড়াও জানা গেছে, GTA VI গেমে ভাইস সিটির অনুরূপ আবহ দেখা যাবে। আসলে ট্রেলারে ভাইস সিটির অনুপ্রাণিত – সূর্যাস্ত, সমুদ্র সৈকত, ইয়ট ইত্যাদি গুলি দেখা যাওয়ায় এমনটা অনুমান করা হচ্ছে। মনে করা হচ্ছে, বহুল প্রতীক্ষিত GTA VI -এর দ্বিতীয় ট্রেলার আগামী মে মাসের মধ্যে প্রকাশ করার পরিকল্পনা করছে রকস্টার গেমস। যার পর আসন্ন এই গেমিং টাইটেল সম্পর্কে আরো কিছু তথ্য আমরা জানতে পারবো বলে আশা রাখছি।

সঙ্গে থাকুন ➥