Homeল্যাপটপ27000 টাকা সস্তায় Apple MacBook, এখানে পাওয়া যাচ্ছে বাম্পার ডিসকাউন্ট

27000 টাকা সস্তায় Apple MacBook, এখানে পাওয়া যাচ্ছে বাম্পার ডিসকাউন্ট

আপনি যদি Apple MacBook কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে আপনার জন্য রয়েছে একটি সুখবর। কারণ, এখন কোনো সেল ছাড়াই Apple MacBook পাওয়া যাচ্ছে ২৭,০০০ টাকারও কমে। এছাড়াও, এর সাথে থাকবে দুর্দান্ত ব্যাঙ্ক অফার। চলুন জেনে নেওয়া যাক কোথা থেকে Apple MacBook সস্তায় কিনতে পারবেন।

এখানে যে ম্যাকবুকের কথা বলা হচ্ছে সেটি হল Apple MacBook Air M1। লঞ্চের সময় ভারতে যার ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলের বেস ভ্যারিয়েন্টের দাম ছিল ৯৯,৯০০ টাকা। আর ৫১২ জিবি ভ্যারিয়েন্টের দাম ছিল ১,১০,৯০০ টাকা। যদিও, এগুলি এখনো অ্যাপেলের ওয়েবসাইটে একই দামে উপলব্ধ। তবে, জনপ্রিয় অনলাইন শপিং সাইট Flipkart-এ এটি পাওয়া যাচ্ছে ভীষণ সস্তায়।

এখন ম্যাকবুক এয়ার এম১-এর স্পেস গ্রে কালার বিশিষ্ট মডেলটির ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টটি ফ্লিপকার্টে ৭৭,৯৯০ টাকায় তালিকাভুক্ত আছে। অর্থাৎ, এটি এখন পাওয়া যাচ্ছে ২১,৯১০ টাকা কমে। এছাড়াও, এর সাথে এইচডিএফসি ব্যাঙ্কের কার্ডের মাধ্যমে ৫,০০০ টাকার অতিরিক্ত ছাড়ও পাওয়া যাবে। সমস্ত ছাড়ের পর আপনি এই ম্যাকবুকটি পেয়ে যাবেন ৭২,৯৯০ টাকায় অর্থাৎ ডিভাইসটি যে দামে লঞ্চ হয়েছিল তার থেকে ২৬,৯১০ টাকা কমে। প্রসঙ্গত উল্লেখ্য, আপনি এখন অ্যামাজন থেকেও এই ডিভাইসটি কিনতে পারবেন ৮৩,৯৯০ টাকায়।

Apple MacBook Air M1-এর স্পেসিফিকেশন

Apple MacBook Air M1 এর স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে, এতে রয়েছে ১৩.৩ ইঞ্চি রেটিনা ডিসপ্লে, যেটি ২৫৬০×১৬০০ পিক্সেল রেজোলিউশন এবং ৪০০ নিট ব্রাইটনেস সাপোর্ট করে। এই ডিভাইসটি ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ। লঞ্চের সময় সংস্থাটি দাবি করেছিল যে, এর এম১ চিপ ৩.৫এক্স দ্রুত সিপিইউ পারফরম্যান্স এবং ৬এক্স দ্রুত জিপিইউ পারফরম্যান্স সরবরাহ করে। উল্লেখ্য, এটি আগের প্রজন্মের ম্যাকবুকের থেকে দ্বিগুণ ব্যাটারি লাইফ সরবরাহ করে।

Apple MacBook Air M1 ল্যাপটপটির বিশেষ ফিচারগুলির মধ্যে রয়েছে ব্যাকলিড কিবোর্ড, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৭২০পি এইচডি ওয়েবক্যাম, স্টেরিও স্পিকার, দুটি ইউএসবি-সি পোর্ট, ব্লুটুথ ভার্সন ৫.০, ৩.৫ মিমি অডিও জ্যাক, ফোর্স টাচ কি প্যাড এবং ওয়াইফাই ৮০২.১১ এএক্স সাপোর্ট। সংস্থার মতে, ডিভাইসটি একটি সিঙ্গেল চার্জে ১৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করতে সক্ষম। এটি ম্যাক ওএস বিগ সুরের (MacOS Big Sur) সাথে লঞ্চ হয়েছে।

RELATED ARTICLES

Most Popular