Homeল্যাপটপগেম খেলার অভিজ্ঞতা বদলে দেবে, Acer ভারতে লঞ্চ করল ALG Gaming ল্যাপটপ

গেম খেলার অভিজ্ঞতা বদলে দেবে, Acer ভারতে লঞ্চ করল ALG Gaming ল্যাপটপ

এসার ভারতে নিয়ে এল তাদের নতুন Acer ALG গেমিং ল্যাপটপ। এতে বড় ফুলএইচডি ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর এবং জিপিইউ সহ একাধিক উল্লেখযোগ্য ফিচার রয়েছে। Acer ALG ল্যাপটপের প্রারম্ভিক মূল্য ৫৬,০০০ টাকারও কম।

এসার ভারতের বাজারে Acer ALG গেমিং ল্যাপটপটি লঞ্চ করেছে। এটি ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ এসেছে এবং এটি ১২তম প্রজন্মের Intel Core প্রসেসর অফার করে। গত মে মাসে Copilot Plus এর সাথে Acer Swift 14 AI ল্যাপটপের আত্মপ্রকাশের পর এসার এই নতুন গেমিং ল্যাপটপটি বাজারে নিয়ে এসেছে। Acer ALG ল্যাপটপটি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে রান করে এবং এতে গ্রাফিক্সের জন্য NVIDIA GeForce RTX 2050/ NVIDIA GeForce RTX 3050 জিপিইউ রয়েছে। আসুন নবাগত ল্যাপটপটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Acer ALG গেমিং ল্যাপটপ: মূল্য, লভ্যতা

এসার এএলজি গেমিং ল্যাপটপটি একটিমাত্র স্টিল গ্রে শেডে অ্যামাজন ইন্ডিয়া (Amazon), এসার ই-স্টোর (Acer Estore), এসার এক্সক্লুসিভ স্টোর (Acer Exclusive Store) এবং অন্যান্য মাল্টি-ব্র্যান্ড আউটলেট থেকে কেনা যাবে। অ্যামাজন নতুন ল্যাপটপটির জন্য কুপনের মাধ্যমে ১,৫০০ টাকা ছাড়ও দিচ্ছে। এসার এএলজি গেমিং ল্যাপটপের সবকটি ভ্যারিয়েন্টের দাম হল –

৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি এসএসডি (আরটিএক্স ২০৫০) – ৫৫,৯৯০ টাকা।

১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি এসএসডি (আরটিএক্স ২০৫০) – ৫৭,৯৯০ টাকা।

১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি এসএসডি (আরটিএক্স ৩০৫০) – ৬৪,৯৯০ টাকা।

Acer ALG গেমিং ল্যাপটপ: বৈশিষ্ট্য, স্পেসিফিকেশন

এসার এএলজি ল্যাপটপে ১৫.৬ ইঞ্চির আইপিএস প্যানেল রয়েছে, যা ফুলএইচডি (১,৯২০×১,০৮০ পিক্সেল) রেজোলিউশন, ৪৫% এনটিএসসি, ১৬:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। স্ক্রিনটি সরু বেজেল দ্বারা বেষ্টিত। এসারের এই গেমিং ল্যাপটপটি ইন্টেল কোর আই৫-১২৪৫০এইচ (১২এম ক্যাশ, ৮ কোর, ১২ থ্রেড, ৪.৪ গিগাহার্টজ পর্যন্ত ক্লক স্পিড)। আর গ্রাফিক্সের জন্য, এর সাথে এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ২০৫০ জিপিইউ (৪ জিবি জিডিডিআর৬ ভি র‍্যাম) / আরটিএক্স ৩০৫০ জিপিইউ (৬ জিবি জিডিডিআর৬ ভি র‍্যাম) যুক্ত রয়েছে।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, Acer ALG উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে রান করে। এতে ১৬ জিবি পর্যন্ত ডিডিআর৪ এসডির‍্যাম এবং ৫১২ জিবি পিসিআইই জেন ৪ এসএসডি স্টোরেজ (১৬ জিবি/এস, এনভিএমই সাপোর্ট ২ টিবি পর্যন্ত ডুয়েল এম.২ স্লট সহ) মিলবে। ল্যাপটপটিতে ১এমপি এইচডি ভিডিও ক্যামেরা এবং মাইক্রোফোন রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটি ৫৪ ওয়াট আওয়ারের ব্যাটারি সহ এসেছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এছাড়াও, Acer ALG ল্যাপটপে Microsoft PTP মাল্টি-জেসচার এবং স্ক্রোলিং ফাংশন সহ ইন-বিল্ট ক্লিকপ্যাড, নিউমেরিক প্যাড সহ আলোকিত ফুল-সাইজের কীবোর্ড রয়েছে। সংযোগের ক্ষেত্রে, এতে ওয়াই-ফাই ৬ এএক্স২০১ এবং ব্লুটুথ ৫.১ সাপোর্ট মিলবে। এসার তাদের এই ডিভাইসে একটি ইউএসবি ৩.২ টাইপ এ, একটি ইউএসবি ২.০ টাইপ এ, দুটি ইউএসবি ৩.২ টাইপ সি পোর্ট, একটি আরজে ৪৫ পোর্ট, একটি এইচডিএমআই (HDMI) পোর্ট অন্তর্ভুক্ত করেছে। Acer ALG ল্যাপটপের পরিমাপ ৩৫.৯ x ২৩.৮ x ২.২৭ সেন্টিমিটার এবং ওজন ১.৩২ কেজি।

RELATED ARTICLES

Most Popular