Homeল্যাপটপপুরো 20 হাজার টাকা সস্তা, Apple MacBook Air M3 লঞ্চ হতেই দাম...

পুরো 20 হাজার টাকা সস্তা, Apple MacBook Air M3 লঞ্চ হতেই দাম কমলো MacBook Air M2 এর

বিভিন্ন টেক সংস্থাই তাদের নতুন প্রোডাক্ট লঞ্চের সময় পুরনো প্রোডাক্টের দাম কমিয়ে দিয়ে থাকে। এবার এই একই নীতি অনুসরণ করল জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা Apple। সংস্থাটি সম্প্রতি লঞ্চ করেছে তাদের নতুন ডিভাইস Apple MacBook Air M3। যারপরেই সংস্থাটি দাম কমিয়েছে MacBook Air M2 ডিভাইসটির। প্রসঙ্গত, ২০২২ সালে MacBook লঞ্চ হওয়ার পর থেকে এই ডিভাইসের দাম দুইবার কমানো হয়েছে।

লঞ্চের সময় MacBook Air M2-এর প্রারম্ভিক মূল্য ১,১৯,৯০০ টাকা ধার্য করা হয়েছিল। আর ২০২৩ সালে ১৫ ইঞ্চির MacBook Air লঞ্চ করার সাথে সাথেই এর দাম ৫,০০০ টাকা কমানো হয়েছিল। এখন আবার M3 মডেল লঞ্চের ঘোষণার পর এই ডিভাইসটি আরো ১৫,০০০ টাকা কমে উপলব্ধ হবে।

এই মুহূর্তে ১৩ ইঞ্চির এম২ চালিত ম্যাকবুক এয়ার মডেলের দুটি ভ্যারিয়েন্ট উপলব্ধ। এরমধ্যে ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে ৯৯,৯৯০ টাকা এবং ১৬ জিবি + ৫১২ জিবি ভ্যারিয়েন্ট কিনতে ১,১৯,৯৯০ টাকা খরচ হবে। উল্লেখ্য, এই ডিভাইসটি মিড নাইট, স্টার লাইট, সিলভার এবং স্পেস গ্রে কালার অপশনে উপলব্ধ।

Apple MacBook Air M2 -এর স্পিসিফিকেশন –

অ্যাপলের এম২ ম্যাকবুক এয়ার মডেলে লিকুইড রেটিনা আইপিএস ডিসপ্লে উপস্থিত, যা ট্রু টোন সাপোর্ট করে। ভিডিও কলের জন্য এই ডিভাইসে ব্যবহার করা হয়েছে ১০৮০পি ফেস টাইম এইচডি ক্যামেরা। এছাড়াও, এতে ম্যাগসেফ ৩ চার্জিং পোর্ট এবং দুটি থান্ডারবোল্ট/ইউএসবি ৪ পোর্টও সাপোর্ট করে।

RELATED ARTICLES

Most Popular