Homeল্যাপটপবন্ধ হয়ে গেল এই Apple MacBook, স্টক শেষ হওয়ার আগে সস্তায় কিনে...

বন্ধ হয়ে গেল এই Apple MacBook, স্টক শেষ হওয়ার আগে সস্তায় কিনে নিন

এম১ প্রো (M1 Pro) ও এম১ ম্যাক্স (M1 Max) চিপযুক্ত ১৪ ইঞ্চি ও ১৬ ইঞ্চি ম্যাকবুক প্রো (MacBook Pro)-এর বিক্রি বন্ধ করে দিয়েছে Apple। উল্লেখ্য, ২০২১ সালে ১৪ ইঞ্চি ও ১৬ ইঞ্চি ম্যাকবুক মডেলের সাথে এম১ প্রো ও এম১ ম্যাক্স চিপ বাজারে আসে। তবে টেলিকমটক (Telecomtalk)-এর রিপোর্ট অনুযায়ী, এম২ প্রো ও এম২ ম্যাক্স চিপ মার্কেটে পা রাখার পর সম্প্রতি এম১ প্রো ও এম১ ম্যাক্স চিপযুক্ত ম্যাকবুকের বিক্রি বন্ধ করার কথা ঘোষণা করেছে মার্কিনি টেক জায়েন্টটি। এর ফলে ভারতে সংস্থার অনলাইন স্টোর থেকে আর এম১ প্রো এবং এম১ ম্যাক্স চিপযুক্ত ম্যাকবুক কেনার সুযোগ পাবেন না গ্রাহকরা।

বিক্রি বন্ধ হয়ে গেলেও ভারতীয় ক্রেতারা কিন্তু এখনও M1 Pro এবং M1 Max চিপযুক্ত MacBook কিনতে পারবেন

আপনাদেরকে জানিয়ে রাখি, যদিও অ্যাপল হালফিলে এম১ প্রো এবং এম১ ম্যাক্স চিপযুক্ত ম্যাকবুকের বিক্রি বন্ধ করে দিয়েছে, কিন্তু তা সত্ত্বেও ক্রেতারা চাইলে এখনও এই ডিভাইসগুলিকে ঘরে আনতে সক্ষম হবেন। কেননা ক্রোমা (Croma), রিলায়েন্স ডিজিটাল (Reliance Digital) এবং ইম্যাজিন স্টোর (Imagine Store, অনুমোদিত অ্যাপল রিসেলার)-এর মতো রিটেইল স্টোরগুলিতে বর্তমানে এম১ প্রো চিপ সহ ১৪ ইঞ্চি ও ১৬ ইঞ্চি ম্যাকবুক বিক্রির জন্য উপলব্ধ রয়েছে। উল্লেখ্য, ক্রোমার এক কর্মী জানিয়েছেন, তাদের কাছে এম১ প্রো চিপ সহ ১৬ ইঞ্চি ম্যাকবুকের সীমিত স্টক মজুত রয়েছে। ফলে যতক্ষণ না স্টক শেষ হচ্ছে, ততক্ষণ পর্যন্ত ডিভাইসটি ক্রোমা থেকে কিনতে পারবেন ক্রেতারা।

স্টক শেষ হয়ে যাওয়ার আগে ল্যাপটপটি ঘরে আনতে চাইলে এক্ষুনি অর্ডার করুন

এক্ষেত্রে বলে রাখি, পুরোনো এম১ প্রো চিপ সহ আসা ম্যাকবুক প্রো গ্রাহকদের জন্য অধিক সাশ্রয়ী মূল্যের বিকল্প হবে। কারণ এম২ প্রো চিপযুক্ত ১৬ ইঞ্চি ম্যাকবুক প্রো-এর বেস মডেলের দাম ভারতে ২,৪৯,৯০০ টাকা। আবার যারা ল্যাপটপ বীমা অপশনটি বেছে নেবেন, তাদেরকে আরও বেশি টাকা খরচ করতে হবে। সেক্ষেত্রে যদি এম২ প্রো চিপযুক্ত ম্যাকবুকটি ক্রেতাদের কাছে অত্যন্ত ব্যয়বহুল বলে মনে হয়, তাহলে তারা এক্ষুনি এম১ চিপ সহ আসা ল্যাপটপটি কিনে ফেলতে পারেন। কারণে এক্ষেত্রে অবশ্যই মনে রাখতে হবে যে, খুব শীঘ্রই কিন্তু ডিভাইসটির স্টক শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল।

Flipkart এবং Amazon থেকেও M1 Pro এবং M1 Max চিপযুক্ত MacBook কিনতে পারবেন ইউজাররা

প্রসঙ্গত বলে রাখি, ১৬ ইঞ্চি ম্যাকবুক প্রো-এর বেস মডেলটি ৫১২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ সহ আসে। তবে যারা আরও বেশি স্টোরেজ চাইছেন, তারা ১ টিবি ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি সহ আসা ডিভাইসটি কেনার কথা ভেবে দেখতে পারেন। উল্লেখ্য, উপরিউক্ত রিটেইল স্টোরগুলির পাশাপাশি ফ্লিপকার্ট এবং অ্যামাজন-এর মতো জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্মগুলি থেকেও হালফিলে এম১ প্রো ও এম১ ম্যাক্স চিপযুক্ত ১৪ ইঞ্চি ও ১৬ ইঞ্চি ম্যাকবুক প্রো কিনতে পারবেন ইউজাররা।

RELATED ARTICLES

Most Popular